চালুর পথে ফুলবাগান-শিয়ালদহ মেট্রো পরিষেবা, কবে থেকে শুরু? জানালেন মেয়র

কলকাতার গণপরিবহন আরও মসৃণ হতে চলেছে।

Kolkata East West metro service will remain close for some days
কলকাতার ইস্ট-ওয়েস্ট মেট্রো।

কলকাতার গণপরিবহন পরিষেবা আরও মসৃণ হতে চলেছে। চালুর পথে ফুলবাগান থেকে শিয়ালদা পর্যন্ত মেট্রো পরিষেবা। আগামী মার্চেই এই রুটে মেট্রো চলবে। বুধবার জানিয়েছেন, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তবে দিনক্ষণ এখানো জানানো হয়নি।

গত ডিসেম্বরেই মাসেই ফুলবাগান থেকে শিয়ালদা পর্যন্ত মেট্রো চলাচলে অগ্নি-সুরক্ষা সংক্রান্ত ছাড়পত্র মিলেছিল। কৌতুহল বাড়ে যে কবে থেকে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রোর যাতায়াত শুরু হবে। সূত্রের খবর, শিয়ালদা স্টেশনের কাজ প্রায় শেষ, ফলে সেটি চালু হওয়ার মুখে। সুরক্ষা কমিশনারের সবুজ সঙ্কেত পেলেই মেট্রো চলাচল শুরু হবে।

এদিন মেয়র তথা পরিবহনমন্ত্রীর সঙ্গে মেট্রো রেলের আধিকারিকদের পর্যালোচনা বৈঠক হয়। সেই বৈঠক শেষে ফিরহাদ হাকিম জানিয়েছেন, জোকা-তারাতলা মেট্রো অবিলম্বে চালুর দাবি রাজ্য জানিয়েছিল। কিন্তু মেট্রো কর্তৃপক্ষ তাতে রাজি হয়নি। জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রোর কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। মাঝেরহাট পর্যন্ত কাজ শেষ হতে আরও সময় লাগবে। মাঝেরহাট পর্যন্ত কাজ শেষ হলে তারপরই মেট্রো চলবে।

মেয়রের কথায়, মাঝেরহাট থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রোর যাত্রা পথে নিকাশি ও জলের পাইপ লাইন সংক্রান্ত বেশ কয়েকটি জটিলতা রয়েছে। যার সমাধানে আগামী ১৬ ফেব্রুয়ারি পুরসভার সঙ্গে মেট্রো কর্তৃপক্ষের বৈঠক হবে।

এবারের কেন্দ্রীয় বাজেটে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় গতবারের তুলনায় ২০০ কোটি টাকা বরাদ্দ বেড়েছে। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এই বছর বরাদ্দ হয়েছে ১১০০ কোটি টাকা।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Sealdah to phulbagan metro service may starts from march

Next Story
মন্দির চত্বরে ‘পাড়ায় শিক্ষালয়’, সব ধর্মের পড়ুয়ার ‘মিলন মেলা’ তালতলায়