scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বাতানুকূল ট্রামে চড়েই এবার উৎসব উপভোগের বিশেষ আয়োজন

উৎসবের মজা, সঙ্গে নস্টালজিয়া মাখা ট্রাম যাত্রা। এবার দুর্গোৎসবে বিশেষ ট্রাম সফরের আয়োজন করেছে রাজ্য পরিবহণ নিগম।

বাতানুকূল ট্রামে চড়েই এবার উৎসব উপভোগের বিশেষ আয়োজন

উৎসবের মজা, সঙ্গে নস্টালজিয়া মাখা ট্রাম যাত্রা। এবার দুর্গোৎসবে বিশেষ ট্রাম সফরের আয়োজন করেছে রাজ্য পরিবহণ নিগম। সপ্তমী ও নবমীতে শহরের বুকে চলবে এই বিশেষ ট্রাম। বাতানুকূল ট্রামে পত্রপত্রিকা সঙ্গেই যুগের চাহিদা মেনে থাকবে ওয়াইফাই য়ের বন্দোবস্ত।

কলকাতার উত্তর এবং দক্ষিণ পুজোর সাবেকিয়ানার সঙ্গে মহানগরের ঐতিহ্যমাখা ট্রাম সফরের ভালোলাগাকে জুড়তেই এই অভিনব পুজো পরিক্রমার আয়োজন করেছে রাজ্য পরিবহণ নিগম। ট্রামের বাতানুকূল কামরায় মৃদু লয়ে বাজবে ঢাকের বাদ্যি। উৎসবের অনুসঙ্গ পেট পুজো- তাই থাকছে হাল্কা খানাপিনার আয়োজনও।

এসপ্লানেড ডিপো থেকে সকাল ১১টায় উত্তরে শ্যামবাজার এবং পরে ফের এসপ্লানেড থেকে দক্ষিণে গড়িয়াহাট পর্যন্ত ছুটবে ট্রাম। মাঝে ৪৫ মিনিটের বিরতি। ওই সময়ের মধ্যে যাত্রীরা কাছাকাছির মণ্ডপগুলিতে যেতে পারবেন। রাজ্য পরিবহণ দফতরের তরফে জানা গিয়েছে, বিশেষ ট্রাম সফরের সওয়ারিদের উত্তরে কাশী বোস লেন, হাতিবাগান সর্বজনীন, নলিন সরকার স্ট্রিট এবং দক্ষিণে একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্কের পুজো মণ্ডপ ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা থাকবে।

শহর কলকাতার রাস্তাঘাট, ঐতিহ্য, দ্রষ্টব্যস্থানগুলোর সঙ্গে সওয়ারিদের পরিচয় করিয়ে দিতে ট্রামে থাকবেন একজন গাইড। বিশেষ ট্রাম সফরের জন্য যাত্রী পিছু ৫০০ টাকা করে ভাড়া ধার্য করা হয়েছে। পরিবহণ দফতরের এক আধিকারিকের কথায়, ‘কলকাতায় ১৮৭৩ থেকে ট্রাম চলছে। বাঙালির সবচেয়ে বড় উৎসবে ট্রাম সফরের মাদকতার ছৌঁয়া দিতেই এই আয়োজন।’

এই সফরের জন্য আগাম বুকিং করতে হবে। বুকিংয়ের জন্যে নিগমের তরফে দিয়ে দেওয়া নম্বরগুলো হল- ৮৬৯৭৭৩৩৭৪৫/৮৬৯৭৭৩৩৩৮৮। নিগমের ওয়েবসাইটে গিয়ে অনলাইন বুকিংও করা যাবে।

তবে, করোনা আবহে এই সফরে স্বাস্থ্যবিধিতে নজরদারি থাকবে। মাস্ক ছাড়া কাউকে ট্রামে উঠতে দেওয়া হবে না। নির্দিষ্ট সময অন্তর ট্রামের কামরা জীবাণুমুক্ত করা হবে। বজায় রাখা হবে নির্দিষ্ট দূরত্ববিধি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Special ac trams with wi fi to run on saptami and navami in kolkata by wbtc