স্পাইস জেট কর্মীর মর্মান্তিক মৃত্যু ঘিরে ধোঁয়াশা

আজ সকালে কলকাতা বিমানবন্দর থেকে আসামের ডিব্রুগড়ে যাওয়ার জন্য প্রস্তুতি হচ্ছিল স্পাইস জেটের বিমানটি। ভোররাতে বিমান পরীক্ষা করার সময় দুর্ঘটনাটি ঘটে।

By: Kolkata  Updated: July 10, 2019, 12:28:39 PM

স্পাইস জেট কর্মীর মর্মান্তিক মৃত্যুর সাক্ষী কলকাতা বিমানবন্দর। মঙ্গলবার রাত ১টার সময় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে। আজ সকালে আসামের ডিব্রুগড়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল স্পাইস জেটের বিমানটি। ভোররাতে বিমান পরীক্ষা করার সময় দুর্ঘটনাটি ঘটে। স্পাইস জেট সংস্থার বিমানের নীচের দিকের দরজার অংশ পরীক্ষা নিরীক্ষা করছিলেন ওই সংস্থার ইঞ্জিনিয়র রোহিত বীরেন্দ্র পান্ডে। আচমকাই সেই অংশটি বন্ধ হয়ে যায় এবং কর্মরত কর্মী রোহিত প্রাণ বাঁচাতে বেরনোর চেষ্টা করলে দরজা আটকে মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন, রণক্ষেত্র বীরভূম, কাটমানি ঘিরে তৃণমূল-বিজেপি সংঘর্ষে ব্যাপক বোমাবাজি

স্পাইস জেট সংস্থার সূত্রের তরফে জানা যাচ্ছে, বছর বাইশের রোহিত বীরেন্দ্র পান্ডে মুম্বইয়ের বাসিন্দা। তিন মাস ধরে তিনি কলকাতা বিমানবন্দরে কর্মরত ছিলেন। আজ সকালের ডিব্রুগড়গামী উড়ানের পরীক্ষানিরীক্ষা করার সময় গতকাল রাতে তিনি বিমানের নীচের দিকে দরজায় কর্মরত ছিলেন। স্পাইস জেট সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে বিমানের দরজার হাইড্রোলিক ম্যালফাংশনের জন্য আচমকাই বন্ধ হয়ে যায় দরজা। নিজের প্রাণ বাঁচাতে দরজা দিয়ে কোনওমতে বেরনোর সময় দরজা ফাঁকে আটকে মৃত্যু হয় তাঁর। পরবর্তীতে দমকলের সাহায্য তাঁর দেহ কেটে বের করতে হয়।

ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ এবং স্পাইস জেট কর্তৃপক্ষ। কলকাতা বিমানবন্দরের তরফে স্টেশন ম্যানেজারের কাছে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যেহেতু তাঁর দেহের  ঊর্দ্ধাংশ থেকে মাথা অবধি বিমানের ভিতরে আটকে যায় তাই হয়তো দম আটকেই এই তরুণের মৃত্যু হয়েছে। তবে এই মৃত্যুর আসল কারণ কী? কেনই বা হঠাৎ করে বিমানের দরজা বন্ধ হয়ে যায় সে বিষয়ে প্রশ্ন উঠছে। এমনকী প্রশ্ন উঠছে সংস্থাটির বিরুদ্ধেও। এই ধরনের কাজ করার সময় সাধারণত একজন সুপারভাইজার থাকেন যিনি বিষয়টি দেখভাল করেন। কিন্তু এক্ষেত্রে কেন কেউ ছি্লেন না? সেই প্রশ্ন তুলে রোহিতের পরিবারের তরফে স্পাইস জেট সংস্থার দিকে অভিযোগের আঙুল তুলছেন তাঁরা। এই মৃত্যুর তদন্তের জন্য প্রয়োজনে থানায় অভিযোগ জানাবেন তাঁরা এমনটাই জানা গেছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Spice jet technician rohit birendra pandey died at kolkata international airport

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X