বড় খবর

Highlights: কলকাতার রাজপথে নাগরিকত্ব আইন বিরোধী ছাত্র-যুবদের গর্জন, পুলিশ-পড়ুয়া ধস্তাধস্তি, পুলিশ-দুর্গ বিজেপি দফতর

Students protest against CAA in kolkata Updates: মিছিলে অংশ নিয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়, আলিয়া বিশ্ববিদ্যালয়, এসআরএফটিআই-এর পড়ুয়ারা। মিছিল থেকে উঠল সিএএ বিরোধী স্লোগান।

students protest against caa, পড়ুয়াদের বিক্ষোভ, ছাত্রদের বিক্ষোভ, কলকাতার রাতপথে পড়ুয়াদের মিছিল, students protest against caa in kolkata, কলকাতায় পড়ুয়াদের মিছিল, students protest against caa, সিএএ বিরোধিতায় পড়ুয়াদের মিছিল কলকাতায়, বিজেপি, সিএএ, এনআরসি, kolkata students protest, nrc, caa, bjp
কলকাতার রাজপথে পড়ুয়ারা। ছবি: রজিত দাস।

Students protest against CAA in kolkata Updates: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ছাত্র-যুবদের মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা কলকাতায়। সেন্ট্রাল অ্যাভিনিউতে পুলিশের সঙ্গে পড়ুয়াদের ব্যাপক ধস্তাধস্তি বাধে। পুলিশি ব্যারিকেড ভেঙেই এগোয় পড়ুয়াদের মিছিল। পড়ুয়াদের মিছিলে দেখা গেল লাল পতাকা। ‘এনআরসি মানছি না, মানব না’, স্লোগান উঠল মিছিল থেকে।

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ শনিবার শহিদ মিনার থেকে মিছিল শুরু হয় পড়ুয়াদের। পড়ুয়াদের মিছিল ঘিরে রাজ্য বিজেপির সদর দফতরের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। জানা যাচ্ছে, ৬, মুরলীধর সেন লেন এলাকায় আলো নিভিয়ে দেওয়া হয়েছে। বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। জানা গিয়েছে, মিছিল থেকে বিজেপি দফতরে যাওয়ার চেষ্টা করেন কয়েকজন পড়ুয়া। পুলিশি তৎপরতায় তা রোখা হয়। বিজেপি দফতরের সামনে থেকে পাল্টা স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে।

অন্যদিকে, এদিন দিলীপ ঘোষের গলায় শোনা গেল হুঙ্কারের সুর। বিজেপি সাংসদ বলেন, ‘‘আমাদের অফিসে কেউ ভুল করে এলে, যেন স্ট্রেচার সঙ্গে নিয়ে আসে, না হলে হেঁটে ফিরতে পারবে না’’।

 

Live Blog

Students Protest against CAA in kolkata: নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাজপথে পড়ুয়ারা। সব আপডেট এখানে…














18:26 (IST)21 Dec 19





















পুলিশ-পড়ুয়া ধস্তাধস্তির মুহূর্ত

সেন্ট্রাল অ্যাভিনিউতে পুলিশের সঙ্গে পড়ুয়াদের ব্যাপক ধস্তাধস্তি বাধে। পুলিশি ব্যারিকেড ভেঙেই এগোয় পড়ুয়াদের মিছিল। জানা গিয়েছে, মিছিল থেকে বিজেপি দফতরে যাওয়ার চেষ্টা করেন কয়েকজন পড়ুয়া। পুলিশি তৎপরতায় তা রোখা হয়। বিজেপি দফতরের সামনে থেকে পাল্টা স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে।

18:12 (IST)21 Dec 19





















দিলীপ ঘোষের হুঙ্কার

ফের হুঙ্কার কাড়লেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন দিলীপ বলেন, ‘‘আমাদের অফিসে কেউ ভুল করে এলে, যেন স্ট্রেচার সঙ্গে নিয়ে আসে, না হলে হেঁটে ফিরতে পারবে না’’।

18:08 (IST)21 Dec 19





















মহাজাতি সদনের সামনে পড়ুয়াদের অবস্থান

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে কলকাতায় ছাত্র-যুবদের মিছিল পৌঁছোল মহাজাতি সদনে। সেখানে অবস্থানে বসেছেন পড়ুয়ারা। পড়ুয়াদের মিছিলের জেরে মধ্য কলকাতার ওই এলাকায় যানজট।

18:03 (IST)21 Dec 19





















বিজেপি দফতর থেকে পাল্টা স্লোগান

বিজেপি দফতরের সামনে থেকে পাল্টা স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, মিছিল থেকে বিজেপি দফতরে যাওয়ার চেষ্টা করেন পড়ুয়াদের একাংশ। গোটা পরিস্থিতি সামলায় পুলিশ।

17:56 (IST)21 Dec 19





















সিএএ বিরোধিতায় কলকাতার রাজপথে পড়ুয়ারা

17:46 (IST)21 Dec 19





















বিজেপি দফতরে যাওয়ার চেষ্টা পড়ুয়াদের

জানা যাচ্ছে, এদিনের মিছিল থেকে বিজেপি দফতরে যাওয়ার চেষ্টা করেন পড়ুয়াদের একাংশ। তবে অপ্রীতিকর পরিস্থিতি রুখে দেয় পুলিশ।

17:43 (IST)21 Dec 19





















কলকাতায় পড়ুয়া-পুলিশ ধস্তাধস্তি

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ছাত্র-যুবদের মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা কলকাতায়। সেন্ট্রাল অ্যাভিনিউতে পুলিশের সঙ্গে পড়ুয়াদের ব্যাপক ধস্তাধস্তি বাধে। পুলিশি ব্যারিকেড ভেঙেই এগোল পড়ুয়াদের মিছিল। পড়ুয়াদের মিছিলে দেখা গেল লাল পতাকা। ‘এনআরসি মানছি না, মানব না’, স্লোগান উঠল মিছিল থেকে।

17:43 (IST)21 Dec 19





















রাজ্য বিজেপি দফতরে কড়া পুলিশি প্রহরা

পড়ুয়াদের মিছিল ঘিরে রাজ্য বিজেপির সদর দফতরের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। জানা যাচ্ছে, ৬, মুরলীধর সেন লেন এলাকায় আলো নিভিয়ে দেওয়া হয়েছে। বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।

17:37 (IST)21 Dec 19





















পুলিশ-পড়ুয়া ধস্তাধস্তি, রণক্ষেত্র কলকাতা

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ছাত্র-যুবদের মিছিল ঘিরে ভয়াবহ পরিস্থিতি কলকাতায়। সেন্ট্রাল অ্যাভিনিউতে পুলিশের সঙ্গে পড়ুয়াদের ব্যাপক ধস্তাধস্তি। পুলিশি ব্যারিকেড ভেঙেই এগোল পড়ুয়াদের মিছিল। পড়ুয়াদের মিছিলে দেখা গেল লাল পতাকা। ‘এনআরসি মানছি না, মানব না’, স্লোগান উঠল মিছিল থেকে।

এদিকে, পড়ুয়াদের মিছিল ঘিরে রাজ্য বিজেপির সদর দফতরের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। জানা যাচ্ছে, ৬, মুরলীধর সেন লেন এলাকায় আলো নিভিয়ে দেওয়া হয়েছে। বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিনের মিছিলে অংশ নিয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়, আলিয়া বিশ্ববিদ্যালয়, এসআরএফটিআই-এর পড়ুয়ারা। মিছিল থেকে উঠল সিএএ বিরোধী স্লোগান। সিএএ ও এনআরসি-র বিরোধিতায় বিভিন্ন প্ল্যাকার্ড হাতে মিছিলে শামিল হয়েছেন পড়ুয়ারা। মিছিল থেকে এক পড়ুয়া বলেন, ‘‘এই ফ্যাসিস্টদের রুখতেই হবে। স্বাধীন দেশে প্রতিবাদ করার অধিকার সকলের রয়েছে। কিন্তু বিক্ষোভ দেখালেই গুলি করা হচ্ছে’’।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Students protest against caa bjp live updates kolkata

Next Story
রোজভ্যালিকাণ্ডে কলকাতার প্রাক্তন সিপি গৌতমমোহনকে সিবিআই জিজ্ঞাসাবাদgoutam mohan chakraborty, গৌতম মোহন চক্রবর্তী, গৌতমমোহন চক্রবর্তী, গৌতম মোহন, kolkata ex cp goutam mohan chakraborty, কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার, কলকাতার প্রাক্তন নগরপাল, goutam mohan chakraborty news, cbi quizzes goutam mohan chakraborty, গোতমমোহন চক্রবর্তীকে সিবিআই জিজ্ঞাসাবাদ, cbi, সিবিআই, rose valley scam, রোজভ্যালি কেলেঙ্কারি, রোজভ্যালি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com