বড় খবর

প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়, আজ শেষকৃত্য

কালীপুজোর রাতে প্রয়াত রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী। এসএসকেএমে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত বর্ষীয়ান রাজনীতিবিদ।

Subrata Mukherjee died in Heart Attack, Funeral will be done today
রবীন্দ্র সদনে শায়িত সুব্রত মুখোপাধ্যায়ের মরদেহ।ছবি: শশী ঘোষ

কালীপুজোর রাতে বঙ্গ রাজনীতিতে নক্ষত্র পতন। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। আজ সকালেই সুব্রত মুখোপাধ্যায়ের মরদেহ পিস ওয়ার্ল্ড থেকে নিয়ে যাওয়া হয়েছে রবীন্দ্র সদনে। দুপুর ২টো পর্যন্ত রবীন্দ্র সদনে শায়িত থাকবে মরদেহ। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে বিধাসভায়। বিধাসভা থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে একডালিয়ায়। পরে সেখান থেকেই কেওড়াতলা মহাশ্মশানে নিয়ে যাওয়া হবে মরদেহ। কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে বর্ষীয়ান এই রাজনীতিবিদের।

সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন সুব্রত বক্সি, তাঁকে সান্তনা দিচ্ছেন ফিরহাদ হাকিম ।

বৃহস্পতিবার রাতে এসএসকেএম হসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। ২৪ অক্টোবর স্বাস্থ্যপরীক্ষার পর সুব্রতবাবুকে এসএসকেএমে ভর্তির পরামর্শ দেন চিকিৎসকরা। সুব্রতবাবুর শ্বাসকষ্ট বাড়ায় আইসিসিইউ-তে ভর্তি করা হয়েছিল তাঁকে। উডবার্ন ইউনিটে ভর্তি ছিলেন তিনি। তবে গত কয়েকদিন তাঁর শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। সেই সমস্যাও কাটিয়ে উঠেছিলেন তিনি। ধীরে ধীরে সুস্থ হচ্ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। এমনকী আজই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা ছিল তাঁর। তবে তার আগেই সব শেষ।

সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাচ্ছেন পিডিএস নেতা সমীর পুততুণ্ডু। ছবি: শশী ঘোষ

আরও পড়ুন- প্রয়াত রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বাংলার রাজনীতির আকাশে নক্ষত্র পতন

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়। গতকাল বাড়ির কালীপুজো ফেলে এসএসকেএম হাসপাতালে ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতালে সুব্রতবাবুর মৃত্যুর খবরে শোকে ভেঙে পড়েন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমার জীবনে অনেক দুর্যোগ দেখেছি। কিন্তু সুব্রতদার মৃত্যু অনেক বড় দুর্যোগ। এমন আলোর দিনে অন্ধকার নেমে আসবে ভাবতেও পারিনি। সুব্রতদার মরদেহ দেখতে পারব না। সুব্রতদার মতো হাসিখুশি, কর্মঠ মানুষ কমই দেখেছি। হার্টের অসুখটা এমন যে সময়ে থাকতে দেখিয়ে নিতে হয় অবহেলা না করে। এ দুঃখ নিতে পারছি না।”

প্রয়াত মন্ত্রীকে শেষ শ্রদ্ধা প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্যের। ছবি: শশী ঘোষ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Subrata mukherjee died in heart attack funeral will be done today

Next Story
গত দু’বছরে অনেক কমেছে শহরে পথ দুর্ঘটনার হার, দাবি মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com