scorecardresearch

বড় খবর

ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, ধৃত নাট্যকার সুদীপ্ত চট্টোপাধ্যায়

শুক্রবার সন্ধ্যেয় বেলেঘাটায় তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে ফুলবাগান থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিনয় শেখানোর নামে ধর্ষণের অভিযোগ আনেন দুই ছাত্রী।

ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, ধৃত নাট্যকার সুদীপ্ত চট্টোপাধ্যায়
বেলেঘাটার বাড়ি থেকে আটক করা হয় সুদীপ্ত চট্টোপাধ্যায়কে। ফোটো- প্রতীকী ছবি

ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হল নাট্যকার সুদীপ্ত চট্টোপাধ্যায়কে। শুক্রবার সন্ধ্যেয় বেলেঘাটায় তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে ফুলবাগান থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিনয় শেখানোর নামে ধর্ষণের অভিযোগ আনেন দুই ছাত্রী, বেলেঘাটা আর ফুলবাগান থানায় দু’টি পৃথক অভিযোগও দায়ের করা হয়েছিল। তার ভিত্তিতেই এদিন সুদীপ্তকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার রাতে সোশাল মিডিয়ায় বিস্তারিত লিখে সুদীপ্ত চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ প্রকাশ্যে আনেন এই ছাত্রী। কিছুক্ষণের মধ্যেই তা ভাইরাল হয় নেটদুনিয়ায়। পরে আরও দু’জন একই অভিযোগ করে পোস্ট করেন সোশাল মিডিয়ায়। এর জেরে দ্য হেরিটেজ অ্যাকাডেমিতে অভ্যন্তরীন অভিযোগ কমিটি বসে এবং অধ্যাপকের পদ থেকে ইস্থফা দেন সুদীপ্ত।

সুদীপ্তর নাটকের দল ‘স্পেক্ট্যাক্টরস’-এই অভিনয় করতেন ওই তরুণী। তার অভিনয়ে খামতি রয়েছে এই বলেই প্রথম ডায়াফ্রাম ব্রিদিং টেকনিক শেখাতে বাড়িতে ডাকেন নাট্যকার। পরে অভিনয় শেখানোর নামেই তাঁকে ধর্ষণ করেন বলে সোশাল মিডিয়ায় লিখেছেন অভিযোগকারিনী।

আরও পড়ুন, যৌন হেনস্থার অভিযোগ, শিক্ষক পদে ইস্তফা থিয়েটার শিল্পীর

যদিও প্রথমে সুদীপ্ত চট্টোপাধ্যায়ের এই অভিযোগকে ”তথ্য বিকৃতি ও সত্য ঘটনার ভুল ব্যখ্যা” বলেই জানিয়েছেন। তিনি বলেছিলেন, “আমি সম্পূর্ণ নির্দোষ। এটি ছিল সম্পূর্ণ শিক্ষামূলক এবং সম্মতিপূর্ণ। এখানে যৌনতা ছিলনা। ও নাটকের যে চরিত্রটা করছিল তার আরও গভীরে যাওয়ার জন্য ট্রেনিং সংক্রান্ত বিষয়। তাতে নাটকের মঞ্চ উপস্থাপনায় আরও উন্নতি হয়েছে”।

শুক্রবার অভিযোগের সুদীপ্তকে ভিত্তিতে তাঁর বাড়ি থেকে থানায় নিয়ে আসেন পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তাঁকে। শনিবার সকালে শিয়ালদহ কোর্টে তোলা হবে সুদীপ্ত চট্টোপাধ্যায়কে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Sudipta chatterjee has been arrested on rape charge