বড় খবর

সুশান্তের মৃত্যুর পর নিশানায় বাঙালি মেয়েরা, তদন্তে লালবাজার

রিয়ার প্রসঙ্গে তুলে সোশাল মিডিয়ায় নিশানা করা হচ্ছে বাঙালি মেয়েদের।

সুশান্ত সিং রাজপুত, রিয়া চক্রবর্তী

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বিতর্কের কেন্দ্রে তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তী। প্রথম থেকেই তাঁর বিরুদ্ধে নানারকমের ক্ষোভ, কটাক্ষ হয়েছে সোশাল মিডিয়ায়। এবার রিয়ার প্রসঙ্গে তুলে সোশাল মিডিয়ায় নিশানা করা হচ্ছে বাঙালি মেয়েদের। ইতিমধ্যেই প্রতিবাদ জানিয়ে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগে একাধিক অভিযোগ জমা পড়েছে। তার ভিত্তিতে তদন্তে নেমেছে লালবাজার। দোষীদের কড়া শাস্তির আশ্বাস দেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে।

যুগ্ম কমিশনার মুরলীধর শর্মা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘গত ৩ অগাস্ট সুশান্ত মামলায় বিতর্কিত রিয়া চক্রবর্তীকে জড়িয়ে কটাক্ষের অভিযোগ দায়ের হয় কলকাতা পুলিশে। তার ভিত্তিতে শুরু হয় তদন্ত।’ তথ্য-প্রযুক্তি আইনের ৬৭, ৬৭-এ ১২০-বি, ৩৫৪-ডি, ৫০৯ ধারায় মামলা দায়ের হয়েছে।

গত এক সপ্তাহে মহিলা কমিশনের কাছেও বেশ কয়েকটি অভিযোগ জমা পড়েছে। যা ইতিমধ্যেই কলকাতা পুলিশের সাইবার সেলে পাঠিয়ে দেওয়া হয়েছে। রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় দ্য ইন্জিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘যেভাবে বাঙালি মেয়েদের সোশাল মিডিয়ায় কটাক্ষ করা হচ্ছে তা হাস্যকর ও নিম্নরুচির। আমরা কয়েকটি অভিযোগ পেয়েছি। সাইবার সেলে তা পাঠানো হয়েছে। ‘

মূলত রিয়া চক্রবর্তী সহ ৬ জনকে তাঁর ছেলের মৃত্যুর জন্য দায়ী করে সুশান্তের বাবা কেকে সিং বিহার পুলিশের কাছে অভিযোগ জানান। এরপর থেকেই সোশাল মিডিয়ায় নিশানা করা হয় বাঙালি মেয়েদের। ক্রমেই তা বাড়তে থাকে।

ফেসবুক-টুইটারে এই ধরনের কুরুচিকর আক্রমণের বিরুদ্ধে সরব হন সাংসদ-অভিনেত্রী নুসরৎ জাহান।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sushant singh kolkata police probe ordered after bengali women face online abuse

Next Story
খাস কলকাতায় করোনা পরীক্ষার নামে প্রতারণা, ধৃত ২
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com