টালা ব্রিজ ভাঙা হচ্ছে, চূড়ান্ত সিদ্ধান্ত নবান্নর

আজ, টালা ব্রিজ পরিদর্শনে যাবেন পূর্ত দফতর ও রেলের আধিকারিকরা। ১৫ দিনের মধ্যে তাঁরা রিপোর্ট জমা দেবেন। তার ভিত্তিতেই টালা ব্রিজ ভাঙার কাজ শুরু করা হবে।

By: Kolkata  Updated: November 2, 2019, 07:53:12 AM

শেষ পর্যন্ত ভাঙতে হচ্ছে টালা ব্রিজ। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে টালা ব্রিজ ভাঙার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা যাচ্ছে, আজ, শনিবার টালা ব্রিজ পরিদর্শনে যাবেন পূর্ত দফতর ও রেলের আধিকারিকরা। পরিদর্শন করে ১৫ দিনের মধ্যে তাঁরা রিপোর্ট জমা দেবেন। সেই রিপোর্ট পাওয়ার পরই সিদ্ধান্ত নেওয়া হবে, কবে টালা ব্রিজ ভাঙার কাজ শুরু করা হবে।

আরও পড়ুন: যমের দুয়ারে কাঁটা পড়তেই নিরাপত্তা ফিরে পেলেন ‘দিদি’র কানন

সূত্রের খবর, টালা ব্রিজে রেললাইনের ওপরের অংশ ভাঙবে রেল। বাকি অংশ ভাঙবে পূর্ত দফতর। একইরকম ভাবে টালা ব্রিজ তৈরির নকশাও যৌথভাবে করবে পূর্ত দফতর ও রেল। রেললাইনের ওপররের অংশের নকশা করবে রেল। বাকি অংশের নকশা করবে পূর্ত দফতর। এরপর যৌথভাবে কাজ করা হবে।

আরও পড়ুন: টালায় গড়াচ্ছে না বাসের চাকা, দীপাবলিতে আঁধারে বাস মালিক-কর্মীরা

উল্লেখ্য, পুজোর মুখে টালা ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করে রিপোর্ট জমা দেয় ভারতীয় রেলের অধীনস্থ পরামর্শদাতা সংস্থা রাইটস। এই রিপোর্টে বলা হয়েছে, দীর্ঘদিন মেরামত না করার ফলে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে টালা ব্রিজ। ফলে যে কোনও সময় ভেঙে পড়তে পারে ব্রিজটি। এই পরিস্থিতিতে পুজোর মুখে টালা ব্রিজে বাস চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেয় সরকার। শুধুমাত্র ছোটো গাড়িকে ছাড় দেওয়া হয়। এদিকে, টালা ব্রিজের মতো ব্যস্ততম পথে বাস চলাচল বন্ধ করার ফলে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে নিত্যযাত্রীদের। বহু বাস ঘুরপথে চালানো হচ্ছে, যার জেরে সমস্যায় পড়েছেন বাস মালিকরাও। কয়েকটি রুটের বাস কার্যত বন্ধের মুখে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tala bridge demolish nabanna kolkata west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement