বড় খবর

ভাড়া বাড়ছে ট্যাক্সির, একতরফা ঘোষণা ইউনিয়নের

“আমাদের আর কোনও উপায় নেই। ডিজেলের দাম, ইনসিওরেন্সের ফিজ বৃদ্ধিই ভাড়া বাড়ানোর মূল কারণ।”

taxi

ইতিমধ্যে কলকাতার বিভিন্ন অটোরুটে সংশ্লিষ্ট ইউনিয়ন ভাড়া বৃদ্ধি করেছে। শেষমেষ লকডাউনের মধ্যেই ট্যাক্সি ইউনিয়ন নিজেরাই ভাড়া বৃদ্ধি ঘোষণা করে দিল। বুধবার বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন জানিয়ে দেয় ১ অগাস্ট থেকে কলকাতায় ট্যাক্সি ভাড়া বাড়়বে। তাঁদের আবেদন, নিবেদেন রাজ্য সরকার সাড়া না দেওয়ায় নিজেরাই এই ভাড়া বৃদ্ধি ঘোষণা করল বলে ইউনিয়নের কর্তারা জানিয়েছেন।

কলকাতায় একলাফে অনেকটাই বাড়তে পারে ট্যাক্সি ভাড়া। সম্ভবত কলকাতায় এই প্রথম কোনও ট্যাক্সি ইউনিয়ন নিজেরাই ভাড়া বাড়ানোর কথা ঘোষণা করল। বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল গুহ বলেন, “১ অগাস্ট থেকে প্রথম ধাপে(অর্থাৎ ট্যাক্সিতে উঠলেই) ৩০ টাকার পরিবর্তে ৫০ টাকা। তাছাড়া প্রতি কিলোমিটার ১৫ টাকার পরিবর্তে ২৫ টাকা ভাড়া নেওয়া হবে। বাড়বে ওয়েটিংয়ের ভাড়াও। ওয়েটিং ২ টাকা ছিল হবে ৩টাকা। সরকারকে বিষয়টি জানিয়ে দিয়েছি। অনেকবার চিঠিপত্র দিয়েছি। কোনও জবাব পাইনি।” তাঁর দাবি, “বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন ছাড়া আরও দুটি সংগঠন তাঁদের এই ভাড়া বৃদ্ধির সঙ্গে সহমত হয়েছেন।” তবে পরিবহণ দফতর ট্যাক্সি ভাড়া বৃদ্ধি নিয়ে এখনও কোনও ঘোষণা করেনি।

জানা গিয়েছে, লকডাউনে কলকাতায় ৬-৭হাজার ট্যাক্সি চলছে। সাধারণত মহানগরে মোট ট্যাক্সি চলে ২২ হাজার। কেন এই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত? বিমল গুহ বলেন, “আমাদের আর কোনও উপায় নেই। সরকার কী করে দেখি। কী আর বলবে অটোতেও ভাড়া বেড়েছে। ডিজেলের দাম, ইনসিওরেন্সের ফিজ বৃদ্ধিই ভাড়া বাড়ানোর মূল কারণ।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Taxi

Next Story
বদলে দেওয়া হল শিয়ালদহ স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর, জেনে নিন কোন প্ল্যাটফর্মের কত নম্বর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com