scorecardresearch

বড় খবর

চাকরির দাবিতে সোচ্চার TET উত্তীর্ণরা, হাজরা মোড়ে ধুন্ধুমার

২০১৪ সালে TET পাশ করলেও চাকরি মেলেনি বলে অভিযোগ বিক্ষোভকারীদের। মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি জমা দিতে যাচ্ছিলেন তাঁরা।

TET Pass Out Candidates Agitation At Hazra More in South Kolkata
টেট উত্তীর্ণদের বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি হাজরা মোড়ে।

টেট উত্তীর্ণদের প্রবল বিক্ষোভের জেরে হাজরা মোড়ে ধুন্ধুমার। টেট উত্তীর্ণরা এদিন তাঁদের একাধিক দাবি-দাওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির দিকে যাওয়ার চেষ্টা করছিলেন। তাঁদের বাধা দিলে প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায় চাকরিপ্রার্থীদের। শেষমেশ বিশাল পুলিশবাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়। টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয় বিক্ষোভকারীদের। এদিকে ব্যস্ত সময়ে হাজরা মোড়ে এই বিক্ষোভের জেরে সাময়িকভাবে ব্যাপক যানজট তৈরি হয়।

২০১৪ সালের টেট উত্তীর্ণদের বিক্ষোভ ঘিরে উত্তেজনা হাজরা মোড়ে। এদিন সকালে হাজরা মোড়ে জমায়েত করেন টেট উত্তীর্ণরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে স্মারকলিপি জমা দিতে যাচ্ছিলেন তাঁরা। পুলিশ বাধা দেয়। এরপর রাস্তায় বসেই বিক্ষোভ শুরু করে দেন চাকরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ তাঁরা ২০১৪ সালে টেট পাশ করলেও চাকরি মেলেনি। রাজ্য সরকার তাঁদের প্রতিশ্রুতি পালন করছে না বলে অভিযোগ বিক্ষোভকারীদের।

হাজরা মোড়ে এদিন আগেভাগে জড়ো হয়েছিলেন টেট উত্তীর্ণরা। দল বেঁধে মুখ্যমন্ত্রীর বাড়ির উদ্দেশ্য রওনা হওয়ার চেষ্টা করলেই বাধা দেয় পুলিশ। প্রথমে তাঁদের সঙ্গে কথা বলে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন পুলিশ আধিকারিকরা। কিন্তু পুলিশ আধিকারিকদের কোনও কথা শুনতে রাজি ছিলেন না বিক্ষোভকারীরা।

আরও পড়ুন- সংক্রমণের দাপট কমতেই বন্ধ হচ্ছে বেসরকারি হাসপাতালের কোভিড ওয়ার্ড

শেষমেশ পুলিশের সঙ্গে রীতিমতো খণ্ডযুদ্ধ বেঁধে যায় বিক্ষোভকারীদের। রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। এর জেরে ব্যস্ত সময়ে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে দক্ষিণ কলকাতার এই গুরুত্বপূর্ণ রাস্তা। যানজট তৈরি হয়ে যায়। শেষমেশ রাস্তা থেকে টেনে হিঁচড়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয় পুলিশ। কয়েকজন বিক্ষোভকারীকে টেনে নিয়ে গিয়ে প্রিজন ভ্যানে তোলা হয়। বেশ কয়েকজন বিক্ষোভকারীকে আটকও করা হয়েছে। এই ঘটনার জেরে বেশ কিছুক্ষণ যান চলাতল কার্যত স্তব্ধ হয়ে যায় হাজরা মোড়ে। তবে কিছুক্ষমে মদ্যেই পরিস্থিত িস্বাভাবিবক হয়।

এর আগেও চাকরির দাবিতে পথে নেমেছেন ২০১৪ সালের টেট উত্তীর্ণরা। গত ডিসেম্বর মাসে সল্টলেকের করুণাময়ীতে টেট উত্তীর্ণদের জয়ামেয় গিরেও উত্তেজনা ছড়ায়। পুলিশের সঙ্গে সেবারও ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Tet pass out candidates agitation at hazra more in south kolkata