scorecardresearch

বড় খবর

ভোটের মুখে অস্বস্তি বাড়ছে তৃণমূলে, সারদা-কাণ্ডে আরও এক প্রার্থীকে তলব ইডি’র

ভোট যত এগিয়ে আসছে, ততই ইডি-সিবিআইয়ের তৎপরতা বাড়ছে রাজ্যে।

tmc candidate in Rajya Sabha poll, রাজ্যসভা ভোট তৃণমূল প্রার্থী, Jahar Sirkar tmc candidate Rajya Sabha election, রাজ্যসভা নির্বাচনে এবার তৃণমূল প্রার্থী জহর সরকার, tmc Jahar Sirkar Rajya Sabha, তৃণমূল রাজ্যসভা ভোট জহর সরকার
এবার রাজ্যসভা ভোটে তৃণমূলের প্রার্থী প্রসার ভারতীর প্রাক্তন সিইও জহর সরকার।

ভোটের মুখে একের পর এক তৃণমূল নেতা-প্রার্থীকে তলব করছে ইডি-সিবিআই। কয়লা-গরু পাচারের পাশাপাশি সারদা-সহ অন্যান্য চিট ফান্ড সংক্রান্ত মামলাতে ভোটের মুখে ব্যাপক তৎপরতা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির। কয়েকদিন আগে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্রকে তলব করা হয়েছিল। এবার সারদা মামলায় নোটিস পাঠানো হল জোড়াসাঁকোর তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তাকে।

জানা গিয়েছে, রাজ্যসভার প্রাক্তন সাংসদকে আগামী সোমবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজি হতে বলা হয়েছে। সূত্রের খবর, সুদীপ্ত সেনের সারদা চিট ফান্ড কোম্পানির ম্যাগাজিন ছআপা হত বিবেক গুপ্তার প্রকাশনা সংস্থা থেকে। তখন সারদার সঙ্গে বেশ কিছু আর্থিক লেনদেন হয়েছিল বিবেক গুপ্তার। তিনি চিট ফান্ড সংস্থা থেকে কত টাকা নিয়েছিলেন, তাঁদের মধ্যে কী চুক্তি হয়েছিল সেই সংক্রান্ত তথ্য জানতেই জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে তৃণমূল প্রার্থীকে।

এর আগে এই মামলায় সিবিআইয়ের মুখোমুখি হন রাজ্যসভার প্রাক্তন সাংসদ। এবার নোটিস পাঠাল ইডি। কয়েকদিন আগে সারদা মামলায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ ও শিল্পী শুভাপ্রসন্নকে তলব করে ইডি ও সিবিআই। আইকোর চিট ফান্ড মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কুণাল, শুভাপ্রসন্ন হাজিরা দিলেও পার্থ যাননি। নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকায় তিনি হাজিরা এড়িয়েছেন।

সারদা মামলায় কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্রকেও তলব করে ইডি। কিন্তু মদনবাবু জানান, তিনি কোনও নোটিস পাননি। পেলে নিশ্চয়ই যাবেন। ভোট যত এগিয়ে আসছে, ততই ইডি-সিবিআইয়ের তৎপরতা বাড়ছে রাজ্যে। বারবার শাসকদলের নেতাদের নোটিস পাঠানোয় অস্বস্তি বাড়ছে ঘাসফুল শিবিরে। বিরোধীরাও একে হাতিয়ার করে একের পর এক আক্রমণ করছেন।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Tmc candidate vivek gupta summoned by ed in saradha scam