scorecardresearch

বড় খবর

এক পরেশ সিবিআই দফতরে, আরেক পরেশের খোঁজ নেই

ভোট পরবর্তী হিংসা মামলায় বুধবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন বেলেঘাটার তৃণমূল বিধায়ক।

TMC MLA Paresh Paul in CBI office
এসএসসি দুর্নীতিতে জড়িত মন্ত্রী পরেশের কলকাতায় আসার কথা থাকলেও এদিন শিয়ালদহ স্টেশনে তাঁর দেখা মেলেনি।

এক পরেশ হাজিরা দিলেও আরেক পরেশের খোঁজ নেই। একজন বেলেঘাটার বিধায়ক পরেশ পাল। আরেকজন মেখলিগঞ্জের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। প্রথমজনকে ভোট পরবর্তী হিংসায় এক বিজেপি কর্মী খুনের অভিযোগে তলব করে সিবিআই। বুধবার সিজিও কমপ্লেক্সে যান পরেশ পাল। কিন্তু এসএসসি দুর্নীতিতে জড়িত মন্ত্রী পরেশের কলকাতায় আসার কথা থাকলেও এদিন শিয়ালদহ স্টেশনে তাঁর দেখা মেলেনি। রহস্যজনক ভাবে উধাও সকন্যা মন্ত্রী।

একুশের বিধানসভা নির্বাচনে ২ মে ফল ঘোষণার পর রাজ্যে বহু জায়গায় হিংসার ঘটনা ঘটে। কাঁকুড়গাছিতে ভোট পরবর্তী হিংসায় বিজেপি কর্মী অভিজিৎ সরকারের মৃত্যু হয়। কলকাতা হাইকোর্টের নির্দেশে হিংসার ঘটনার তদন্ত করছে সিবিআই। পরেশ পালকে এই ঘটনায় তলব করেছিলেন সিবিআই। স্থানীয় বিধায়কের বিরুদ্ধে খুনে মদতের অভিযোগ উঠেছে। তলব পেয়েই এদিন সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছেন পরেশ পাল। তাঁকে জেরা করছেন সিবিআই আধিকারিকরা।

এদিকে, এসএসসি দুর্নীতি মামলায় কাঠগড়ায় মন্ত্রী পরেশ অধিকারী এবং তাঁর মেয়ে। গতকাল রাত আটটার মধ্যে তাঁকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয় কলকাতা হাইকোর্টের তরফে। সেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এই নজিরবিহীন নির্দেশের পর গতকালই সন্ধেবেলা উত্তরবঙ্গ থেকে সকন্যা পদাতিক এক্সপ্রেসে ওঠেন মন্ত্রী পরেশ অধিকারী। গন্তব্য ছিল অবশ্যই কলকাতা। কিন্তু বুধবার সকালে ট্রেন কলকাতায় পৌঁছলেও দেখা মিলল না তাঁদের।

আরও পড়ুন ট্রেন কলকাতায় পৌঁছলেও, দেখা মিলল না মন্ত্রী পরেশ ও কন্যা অঙ্কিতা অধিকারীর

তাহলে কোথায় গেলেন তাঁরা? এদিন সকালে নির্ধারিত সময়ে শিয়ালদহে ট্রেন ঢুকলেও মন্ত্রী বা তাঁর কন্যা অঙ্কিতাকে নামতে দেখা যায়নি স্টেশনে। তাহলে কি তাঁরা আগেই কোনও স্টেশনে নেমে গিয়েছেন? এমনটাই উঠছে প্রশ্ন। সিবিআই দফতর সূত্রে খবর, পরেশবাবুকে ফোন করা হলেও তিনি ধরেননি। মন্ত্রী নিজেও সিবিআইয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেননি। বিচারপতি শুনানিতে জানিয়েছেন যে পরেশ অধিকারীর মেয়ের নিয়োগ দুর্নীতির তদন্তে রয়েছে প্রভাবশালী হাত। যদিও এই তত্ত্ব উড়িয়ে দিয়েছেন খোদ মন্ত্রী। গতকাল তিনি বলেন, ‘যখন এই ঘটনা ঘটেছে তখন আমি মন্ত্রী ছিলাম না।’

এখন প্রশ্ন হল কলকাতায় আসার ট্রেনে উঠেও গন্তব্যে না গিয়ে কোথায় উধাও হয়ে গেলেন মন্ত্রী এবং তাঁর কন্যা। পাশাপাশি এও জানা গিয়েছে, সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা করেছেন পরেশের আইনজীবীরা। মন্ত্রীর খোঁজ চলছে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Tmc mla paresh paul in cbi office