scorecardresearch

বড় খবর

২১ জুলাই স্তব্ধ হতে পারে কলকাতা, বন্ধ থাকছে একাধিক নামী স্কুল

বৃহস্পতিবার ভোর চারটের পর থেকে রাত আটটা পর্যন্ত শহরে কোনও ট্রাক, ম্যাটাডর ঢুকতে দেওয়া হবে না।

২১ জুলাই স্তব্ধ হতে পারে কলকাতা, বন্ধ থাকছে একাধিক নামী স্কুল
২১ জুলাই তৃণমূলের বিরাট সমাবেশ ঘিরে ইতিমধ্যেই প্রস্তুতি সারা প্রশাসনের। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

শহিদ দিবস ঘিরে সাজো সাজো রব কলকাতায়। ২১ জুলাই তৃণমূলের বিরাট সমাবেশ ঘিরে ইতিমধ্যেই প্রস্তুতি সারা প্রশাসনের। বৃহস্পতিবারের আগে থেকেই কলকাতা পুলিশ ট্রাফিক নিয়ন্ত্রণে একাধিক পদক্ষেপ করছে। একটি বিজ্ঞপ্তি জারি করে কলকাতা ট্রাফিক পুলিশ জানিয়েছে, কলকাতা পুলিশের আওতাধীন এলাকায় বুধবার ভোররাত ৩টে থেকে বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত সবরকম পণ্যবাহী বাহন ঢোকা নিষিদ্ধ।

ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে, এজেসি বোস রোড, হেস্টিংস ক্রসিং, ক্যাথিড্রাল রোড, হসপিটাল রোড, কুইনসওয়ে, কাসুয়ারিনা অ্যাভিনিউ এবং লাভার্স লেনে গাড়ি পার্ক করা যাবে না। বৃহস্পতিবার ভোর চারটের পর থেকে রাত আটটা পর্যন্ত শহরে কোনও ট্রাক, ম্যাটাডর ঢুকতে দেওয়া হবে না। গোটা কলকাতার ৪০টি পয়েন্টে পুলিশ পিকেট থাকবে। বেশ কিছু রাস্তায় ডাউভারসন থাকবে।

এদিকে, যানজটের আশঙ্কায় কলকাতার অনেক স্কুল বৃহস্পতিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সেন্ট জেমস স্কুল, ডন বস্কো স্কুল পার্ক সার্কাস, ক্যালকাটা গার্লস হাই স্কুল, মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি, দিল্লি পাবলিক স্কুল রুবি পার্ক এবং গার্ডেন হাই স্কুলের মতো বেশ কিছু নামী শিক্ষা প্রতিষ্ঠান ২১ জুলাই স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন ২১ জুলাই শহিদ দিবস: দিদির টানে প্রতি বছর উত্তরবঙ্গ থেকে আসেন ৮০-র ‘তরুণী’ হেমাঙ্গিনী

ডিপিএস রুবি পার্কের প্রিন্সিপাল জয়তী চৌধুরি বলেছেন, “২১ জুলাই স্কুল বন্ধ থাকবে। পডুয়াদের নোটিস পাঠিয়ে দেওয়া হয়েছে।”

উল্লেখ্য, মঙ্গলবার ২১ জুলাইয়ের শহিদ সমাবেশের প্রস্তুতি দেখতে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার পর সেখান থেকে ভিক্টোরিয়া হাউসের কাছে মঞ্চে এসে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন। তিনি বলেছেন, “শহিদ দিবস ঘিরে মানুষের মধ্যে স্বতস্ফূর্ততা রয়েছে। ঐতিহাসিক সমাবেশ হতে চলেছে।”

আরও পড়ুন বিধায়কদের রাখতে ৩৬টি ঘর ভাড়া-এলাহি খানাপিনা, বিজেপির ‘রিসর্ট পলিটিক্সে’ খরচ কত জানেন?

এদিন কলকাতা পুলিশের কমিশনার বিনীত গয়াল-সহ কলকাতা পুলিশের শীর্ষ আধিকারিকরা শহিদ সমাবেশের মঞ্চ পরিদর্শন করেন। তিনি বলেছেন, “ভিড় এবং ট্রাফিক নিয়ন্ত্রণের সবরকম প্রস্তুতি নিয়েছে কলকাতা পুলিশ। সবরকম নিরাপত্তা এবং সতর্কতা রাখা হয়েছে।” সমাবেশের মঞ্চের কাছে ১০০টি সিসিটিভি বসানো হয়েছে। নিরাপত্তা আঁটসাঁট করতে কোনও কসুর রাখেনি কলকাতা পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Tmcs martyrs day rally traffic curbs in place from today schools plan to stay shut tomorrow