বড় খবর

রক্ষকই যখন ভক্ষক! রূপান্তরকামী সমাজকর্মীকে হেনস্থায় ধৃত পুলিশ আধিকারিক

কলকাতা পুলিশে কর্মরত ওই অভিযুক্তের নাম অভিষেক ভট্টচার্য।

কলকাতা পুলিশ

রক্ষকই ভক্ষক! ভর সন্ধেবেলায় এক রূপান্তরকামী এবং তাঁর সঙ্গী দুই মহিলাকে হেনস্থা করার অভিযোগে গ্রেফতার করা হল এক ট্রাফিক পুলিশ কর্মীকে। মঙ্গলবার কলকাতা পুলিশে কর্মরত ওই অভিযুক্তের নাম অভিষেক ভট্টচার্য। কলকাতা পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, পশ্চিমবঙ্গ রূপান্তরকামী উন্নয়ন বোর্ডের সদস্য এবং দুই মহিলার অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।

কলকাতার দক্ষিণ-পশ্চিম ট্রাফিক গার্ডের অতিরিক্ত ওসি অভিষেক ভট্টাচার্যের বিরুদ্ধে অভিযোগ, বউবাজারের কাছে ওই রূপান্তরকামী ও তাঁর সঙ্গী দুই মহিলাকে অশ্লীল ইঙ্গিত করেন ও হেনস্থা করেন। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩২৩, ৩৫৪ এবং ৫০৯ ধারায় মামলা রুজু হয়েছে। মূলত শ্লীলতাহানির অভিযোগই দায়ের করেছেন অভিযোগকারীরা। জানা গিয়েছে, রূপান্তরকামী উন্নয়ন হোর্ডের সদস্য এবং তাঁর দুই বান্ধবী একটি রেস্তরাঁ থেকে খাওয়া দাওয়া করে ফেরার সময় ওই পুলিশ আধিকারিক তাঁদের সঙ্গে অশালীন আচরণ করেন।

আরও পড়ুন কথা রাখলেন মমতা, প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগে জোড়া প্রকল্পের সূচনা বাংলায়

পুরো ঘটনাটি নিজের মোবাইলে ভিডিও করেন ওই রূপান্তরকামী। এরপর থানায় পুলিশ আধিকারিকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। রূপান্তরকামী সমাজকর্মী রঞ্জিতা সিনহা জানিয়েছেন, “রক্ষকই যখন ভক্ষক তখন মহিলারা কীভাবে সুরক্ষিত থাকবেন, তাঁদের ধর্ষণ হলে কে ব্যবস্থা নেবে, তাঁরা কোথায় যাবে যদি পুলিশ এমন আচরণ করে?”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Traffic cop arrested for harassing transgender activist two women

Next Story
করোনাতঙ্ক কাটিয়ে ‘মায়ের জন্য রক্তদান’ কলকাতার পুজোওয়ালাদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com