scorecardresearch

বড় খবর

বছরের শেষদিকেই শিয়ালদহ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো! জোরকদমে ট্রায়াল রান শুরু

স্টেশন নির্মাণের কাজ ৮৫ শতাংশ সম্পূর্ণ।

শনিবার শিয়ালদহ স্টেশন পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোর ট্রায়াল রান শুরু হল। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

এই বছরের শেষেই শিয়ালদহ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোর সম্প্রসারণ! এমনটাই সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে। আজ, শনিবার শিয়ালদহ স্টেশন পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোর ট্রায়াল রান শুরু হল। ইতিমধ্যেই সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়েছে। শিয়ালদহ নতুন সংযোজন হতে চলেছে এই রুটে।

জানা গিয়েছে, শিয়ালদহ জংশন স্টেশন আয়তনে ও পরিসরে বড় স্টেশন হিসাবে তৈরি করা হচ্ছে। আপাতত ট্রায়াল রান চলতে থাকবে। স্টেশন নির্মাণের কাজ ৮৫ শতাংশ সম্পূর্ণ। বাকি কাজ শেষ করতে এবং ট্রায়াল রানের ফল দেখতে আরও তিন মাস সময় সীমা লাগবে বলে জানা গিয়েছে। আশা করা যাচ্ছে, চলতি বছরের শেষের দিকেই শিয়ালদহ পর্যন্ত চালু হয়ে যাবে ইস্ট-ওয়েস্ট মেট্রো।

এদিকে, করোনাকালে সামাজিক দূরত্ব বজায়ে গত সোমবার থেকে আরও বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যা। দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ কমতে পয়লা জুলাই থেকে শর্তসাপেক্ষে চলছে মেট্রো। ৫০% যাত্রী নিয়ে সোম থেকে শুক্রবার পাতালপথে ছুটছে এই গণপরিবহণ।

আরও পড়ুন রাতভর টানা বৃষ্টির জের, জলের তলায় কলকাতার একাধিক জায়গা

মেট্রোর তরফে বন্দোবস্ত থাকলেও, যাত্রী অসচেতনতা চোখে পড়ার মতো। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এই পরিষেবা চালু রেখেও কোভিড বিধি পালনে হিমশিম খেতে হচ্ছে মেট্রো কর্মীদের। তাই মেট্রোর সংখ্যা বাড়িয়ে দুরত্ব পালনে যাত্রীদের বার্তা দিতে উদ্যোগী কলকাতা মেট্রো।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Trial run for east west metro to sealdah resumes