scorecardresearch

বড় খবর

দুয়ারে বড়দিন! রাজারহাট থেকে বিস্ফোরক, পিস্তল-সহ গ্রেফতার দুই

Kolkata: একদিন বাদেই রাজ্যজুড়ে পালিত হবে বড়দিন। সেই উদযাপনে কলকাতা-সহ গোটা রাজ্যে আঁটসাঁট করা হয়েছে নিরাপত্তা ব্যব্যস্থা।

দুয়ারে বড়দিন! রাজারহাট থেকে বিস্ফোরক, পিস্তল-সহ গ্রেফতার দুই
ফাইল ছবি

Kolkata: বড়দিনের আগে রাজারহাট থেকে উদ্ধার বিস্ফোরক এবং আগ্নেয়াস্ত্র। এই ঘটনায় কলকাতা পুলিশের এসটিএফ-র হাতে গ্রেফতার দুই। জানা গিয়েছে, বৃহস্পতিবার সাপুরজি বাসস্ট্যান্ডে অভিযান চালায় এসটিএফ কর্তারা। তখনই অস্ত্র এবং বিস্ফোরক-সহ দুই অভিযুক্তকে হাতেনাতে গ্রেফতার করা হয়। কী উদ্দেশ্যে এই অস্ত্র নিয়ে যাওয়া হচ্ছিল, তা ধৃতদের থেকে জানতে চাইছে পুলিশ। এসটিএফ সুত্রে খবর, ১৩ কেজি বিস্ফোরক-সহ কার্বাইন এবং ৯ এমএম পিস্তল ধৃতদের থেকে বাজেয়াপ্ত করা হয়েছে।

একদিন বাদেই রাজ্যজুড়ে পালিত হবে বড়দিন। সেই উদযাপনে কলকাতা-সহ গোটা রাজ্যে আঁটসাঁট করা হয়েছে নিরাপত্তা ব্যব্যস্থা। বিশেষ নিরাপত্তা পার্ক স্ট্রিট, ইকো পার্ক-সহ শহরের পর্যটনস্থলগুলোতে। কলকাতা পুলিশের অনুমান শুক্রবার সন্ধ্যা থেকেই বড়দিন উদযাপনে পথে নামবে কলকাতা। তাই বিশেষ প্রস্তুতি নেওয়া হয়েছে। সেই আবহে রাজারহাট থেকে বিস্ফোরক উদ্ধারে আরও সতর্ক রাজ্য পুলিশ।

এরই মধ্যে পার্ক স্ট্রিট এবং সংলগ্ন অঞ্চলে নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করেছে কলকাতা পুলিশ। ওয়াচ টাওয়ার থেকে চলবে নজরদারি। গোটা মধ্য কলকাতাজুড়ে মোতায়েন থাকবে ৩ হাজার পুলিশ কর্মী। শহরের গুরুত্বপূর্ণ মোতায়েন করা হবে ক্যুইক রেসপন্স টিম এবং পুলিশ সহায়তা কেন্দ্র। সাদা পোশাকেও চলবে নজরদারি। কোভিডকালে যেকোনও প্রকার অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঢেলে সাজানো হয়েছে শহরের নিরাপত্তা ব্যবস্থা। এমনটাই লালবাজার সুত্রে খবর।

আরও পড়ুন খাস কলকাতায় ওমিক্রন হানা, আক্রান্ত বিদেশ ফেরত দুই

এদিকে, উৎসবের আবহে আতঙ্কের খবর। কলকাতায় দুই বিদেশ ফেরত ব্যক্তির শরীরে ওমিক্রনের অস্তিত্ব মিলেছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, কয়েক দিন আগেই নাইজেরিয়া থেকে কলকাতায় ফেরেন একজন। আরও একজন লন্ডন থেকে দিল্লি হয়ে কলকাতায় ফিরেছিলেন। বিমানবন্দরে দু’জনের স্বাস্থ্য পরীক্ষায় করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল। তাঁদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছিল। সেই রিপোর্টেই দেখা গিয়েছে দুজনই ওমিক্রন আক্রান্ত। আপাতত ওই দুজনকে কলকাতারই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Two person were arrested with explosives and fire arms ahead of christmas eve kolkata