বড় খবর

আজ বন্ধ উল্টোডাঙা উড়ালপুল

স্বাস্থ্যপরীক্ষার জন্য সকাল ৬টা-রাত ১০টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে এই সেতু৷ স্ল্যাবের ধারণ ক্ষমতা খতিয়ে দেখার কাজ করার জন্য মূলত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন্ধ থাকবে উল্টোডাঙা উড়ালপুল

স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ বন্ধ উল্টোডাঙা উড়ালপুল, এমনটাই জানিয়েছেন কলকাতা মেট্রোপলিটান ডেভেলপমেন্ট অথরিটির (কেএমডিএ) এক উচ্চপদস্থ আধিকারিক। তিনি বলেন, “স্বাস্থ্যপরীক্ষার জন্য সকাল ৬টা-রাত ১০টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে এই সেতু৷ স্ল্যাবের ধারণ ক্ষমতা খতিয়ে দেখার কাজ করার জন্য মূলত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” প্রসঙ্গত, গত জুলাই মাসে পিয়ার ক্যাপে বড়সড় ফাটল ধরা পড়েছিল উল্টোডাঙ্গা উড়ালপুলে। পরবর্তী ব্রিজটি চালু করা হলেও ফের দরকার হয়ে পড়ল স্বাস্থ্যপরীক্ষার।

আরও পড়ুন: ভারতীয় দণ্ডবিধি ও ফৌজদারি আইন কাঠামো বদলের প্রস্তাব অমিত শাহর

উত্তর কলকাতার অন্যতম ব্যস্ত সংযোগকারী সেতু বন্ধ রাখার পাশাপাশি বিকল্প রুটও জানিয়ে দেওয়া হয়েছে কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে। ইএম বাইপাস থেকে আসা গাড়ি হাডকো-দুর্গাপুর-লেক টাউনের দিকের পথ নেবে। অন্যদিকে, ইএম বাইপাসের গাড়িদের ধরতে হবে নবনির্মিত বেইলি ব্রিজ। বছর ছয়েক আগে ভেঙে পড়েছিল এই ফ্লাইওভারেরই একটি অংশ।

আরও পড়ুন: রেকর্ড পতন! দেশের আর্থিক বৃদ্ধির হার ৬ বছরে সর্বনিম্ন

উল্লেখ্য, মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার পরই রাজ্যে সেতুগুলির নিয়মিত স্বাস্থ্য পরিদর্শন করার জন্য একটি সেতু পরিদর্শন ও মনিটরিং সেল স্থাপন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই পরিদর্শন সেলের পক্ষ থেকে জানানো হয়েছে শুধুমাত্র পিয়ার ক্যাপে নয়, এবার ফাটল ধরেছে সেতুর একাধিক অংশে। তাই সেই সব জায়গায় বসানো হবে ইস্পাতের স্তম্ভ। প্রথমে পিয়ার ক্যাপে মেরামতির কাজ শুরু হবে। পাশাপাশি মেরামতি করা হবে বাকি অংশের।

Read the full story in English

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ultadanga flyover to be shut from 6 am to 10 pm

Next Story
ভাড়া বাড়ছে কলকাতা মেট্রো রেলেkolkata metro
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com