scorecardresearch

বড় খবর

পুরভোটের প্রস্তুতি ও বাহিনী মোতায়েন: রাজ্য নির্বাচন কমিশনারকে ফের তলব রাজ্যপালের

এর আগেও রাজ্য নির্বাচন কমিশনারকে রাজভবনে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

পুরভোটের প্রস্তুতি ও বাহিনী মোতায়েন: রাজ্য নির্বাচন কমিশনারকে ফের তলব রাজ্যপালের
রাজ্যপাল জগদীপ ধনকড়

আবারও রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে তলব রাজ্যপাল জগদীপ ধনকড়ের। আগামিকাল রাজ্য নির্বাচন কমিশনারকে রাজভবনে ডেকে পাঠিয়েছেন ধনকড়। কলকাতা পুরভোটের প্রস্তুতি ও কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী মোতায়েন নিয়ে নির্বাচন কমিশনারের কাছ থেকে বিস্তারিত তথ্য চাইবেন তিনি। টুইটে আজ সেকথাই জানিয়েছেন ধনকড়।

কলকাতা পুরভোটের মুখে আবারও রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠালেন জগদীপ ধনকড়। আসন্ন পুরভোটের প্রস্তুতি নিয়ে রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে আলোচনা করতে চান রাজ্যপাল। কলকাতা পুরভোটে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী নিয়োগের ব্যাপারে রাজ্য নির্বাচন কমিশনের পদক্ষেপ ঠিক কী? তা জানতে চেয়ে এর আগে নির্বাচন কমিশনারকে রাজ্যপালের সঙ্গে দেখা করতে বলা হয়।

তবে নির্বাচন কমিশনার সৌরভ দাস তাঁর সঙ্গে দেখা না করায় তাঁকে কাল ফের রাজভবনে তলব করেছেন ধনকড়। রাজ্য নির্বাচন কমিশনের সাংবিধানিকভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা বাধ্যতামূলক, টুইটে এমনই ইঙ্গিত ধনকড়ের।

আরও পড়ুন- নাগাল্যান্ডে সেনার গুলিতে হত নিরাপরাধ গ্রামবাসী, প্রশ্নের মুখে শান্তি আলোচনা

এর আগেও রাজভবনে ডেকে পাঠিয়ে নির্বাচন কমিশনারের সঙ্গে কলকাতা পুরভোট নিয়ে আলোচনা করেছিলেন ধনকড়। শুরু থেকেই একইসঙ্গে রাজ্যর সব পুরসভায় নির্বাচন চাইছিলেন রাজ্যপাল। তবে আপাতত কলকাতাতেই পুরভোট করছে রাজ্য নির্বাচন কমিশন।

রাজভবনে নির্বাচন কমিশনারকে ডেকে পাঠিয়ে সে ব্যাপারে নিজের ক্ষোভের কথাও জানিয়েছিলেন ধনকড়। সূত্র মারফত জানা গিয়েছে, এর আগে মুখ্য নির্বাচন কমিনারকে রাজ্যপাল বলেছিলেন, ‘রাজ্যের সব পুরসভার ভোট কেন একসঙ্গে করা যাচ্ছে না?। সংবিধানের বাইরে গিয়ে কোনও কাজ করবেন না’।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Wb governor jagdeep dhankhar calls state election commissioner sourav das at rajbhavan 7 december 2021