বড় খবর

ভুয়ো পরিচয়ে দেশের ভ্যাকসিন উৎপাদক সংস্থাদের ‘চিঠি লিখেছিলেন’ দেবাঞ্জন!

Bengal Fake Vaccination Scam: পুরসভা ছাড়াও পূর্ত দফতর, রাজ্য নির্বাচন কমিশন ও তথ্য সংস্কৃতি দফতরের প্রচুর জাল স্টাম্পও উদ্ধার হয়েছে। সেই স্ট্যাম্প ব্যবহার করেই ভুয়ো কাণ্ড ঘটিয়ে চলেছিলেন।

Kasba Vaccination, Fake IAS, Kolkata Police
কসবা কাণ্ডে ধৃত ভুয়ো আইএএস দেবাঞ্জনের বিরুদ্ধে কোটি টাকারও বেশি জালিয়াতির অভিযোগ উঠল।

Bengal Fake Vaccination Scam: যত সময় এগোচ্ছে ততই নানা ভুয়ো তথ্য প্রকাশ্যে আসছে ‘ভুয়ো অফিসার’ দেবাঞ্জন দেবের বিরুদ্ধে। জানা গিয়েছে কর্মীদের ভ্যাকসিন দেওয়ার জন্য তিনি দেশের ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থাকে চিঠিও লেখেন ‘ভুয়ো অফিসার’ সেজে।

পুলিশের জেরায় এমনই চাঞ্চল্যকর স্বীকারোক্তি করেন দেবাঞ্জন। পুরসভা ছাড়াও পূর্ত দফতর, রাজ্য নির্বাচন কমিশন ও তথ্য সংস্কৃতি দফতরের প্রচুর জাল স্টাম্পও উদ্ধার হয়েছে। সেই স্ট্যাম্প ব্যবহার করেই ভুয়ো কাণ্ড ঘটিয়ে চলেছিলেন।

লালবাজারের দুঁদে অফিসারদের তদন্তে জানা গিয়েছে কর্মীরা ভ্যাকসিন দেওয়ার জন্য চাপ দিলে তিনি ভুয়ো চিঠি পাঠান টিকা উৎপাদনকারী সংস্থাকে। এও ধৃত দেবাঞ্জনের একপ্রকার ‘ভুয়ো’ কাজ, এমনটাই মনে করা হচ্ছে।

আরও পড়ুন, কলেজে থেকেই জালিয়াতিতে হাত পাকানো শুরু, শিক্ষককেও ছাড়েনি ‘গুণধর’ দেবাঞ্জন

দেবাঞ্জনের প্রতারণার ফাঁদ থেকে বাদ যায়নি পরিবার থেকে বন্ধু মহল, শিক্ষকও।অধ্যাপককে সিনেমায় অভিনয়ের সুযোগ করিয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে দেবাঞ্জনের বিরুদ্ধে।

এখনও পর্যন্ত দুটি শিবির খুলে ভুয়ো টিকাকরণ করে দেবাঞ্জন। এই যুবক নবান্নের প্যাড জাল করেও প্রতারণা করেছে বলে অভিযোগ উঠেছে। এছাড়াও দেবাঞ্জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ২ ব্যবসায়ী। একজনের কাছ থেকে ৯০ লক্ষ এবং আরেক জনের কাছ থেকে ২৬ লক্ষ টাকার প্রতারণায় অভিযুক্ত সে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal fake vaccination debanjan deb wrote to firm for vaccine

Next Story
কলেজে থেকেই জালিয়াতিতে হাত পাকানো শুরু, শিক্ষককেও ছাড়েনি ‘গুণধর’ দেবাঞ্জনDebanjan Deb, Fake IAS, Kasba Vaccination
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com