করোনা আক্রান্তদের ইমিউনিটি বাড়াবে আয়ুর্বেদিক রেসিপি

“এই তরল পদার্থ আসলেই জীবন ফিরিয়ে দেয়। আমি কোভিড ভাইরাসে আক্রান্ত হই। সেই সময় এই তরল আমার শরীরে অনাক্রম্যতা তৈরি করতে সহায়তা করেছে"।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: July 6, 2020, 05:53:44 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্তমানে স্বাস্থ্য সঙ্কটের বিরুদ্ধে লড়াই করার জন্য শরীরে অনাক্রম্যতা তৈরির জন্য আয়ুর্বেদিক গুল্ম এবং মশলা ব্যবহারের পরামর্শ দিয়েছেন। তিনি প্রায়শই কাশি সর্দির জন্য ঘরোয়া প্রতিকারের উপর জোর দিয়েছেন। একটি আয়ুর্বেদিক ভেষজ পানীয় আপনার শরীরের ইমিউনিটি বাড়াবে। মূলত করোনা আক্রান্তদের জন্য খুবই উপকারি। পাশাপাশি করোনা যোদ্ধাদের দিনে দু’বার করে খাওয়া উচিত।

কীভাবে এটি তৈরি করবেন তার একটি ভিডিও শেয়ার করেছেন শেফ অনাহিতা ধন্ডি। নীচের পোস্টটি একবার দেখুন:

View this post on Instagram

Sharing a family recipe or well an Indian recipe of a home remedy for cough, colds and flu! This one is by @arshitabkapoor a Covid survivor and warrior and this is what she has to say "This kadha is really a life savour. Helped me get through covid, and also build immunity. Drink this twice a day, precautionary and you will surely feel stronger! I like my kadha to be tasty also, so I always added extra cinnamon and gur!" So while it's got all these spices which are anti inflammatory, what really caught my eye was the addition of black pepper. Did you know? While black pepper may seem like an odd addition to the mix, its presence plays a substantial role. The addition of black pepper with turmeric increases the absorption of turmeric by 2000 percent when used in a 1:10 ratio of pepper to turmeric. Pretty amazing, right? Black pepper aids in combating respiratory conditions and rejuvenating the lungs. So with the monsoons upon us, and the situation with Covid, this drink can be made and had an home. It's soothing and delicious and well most importantly really good for you. Have it hot or warm, twice a day! Fresh turmeric and basil from @krishicress Hope you enjoy this easy recipe from our home, #TogetherAtHome we'll keep cooking (and drinking) everyday! #HappyCooking #Happydrinking #stayhome #staysafe #quarantinecooking #kadha #ayurvedic #ayurvedicdrink #immunitybooster #homeremedies #homecooking #chefanahita #chefathome #easypeasy #stepbystep #recipevideo #homerecipe #cookingwithchefanahita #eatwell #homemade #stayhomestaysafe

A post shared by Anahita Dhondy Bhandari (@anahitadhondy) on

কোভিড-১৯ মুক্ত অর্শিতা বি কাপুরকে এই তরল পানীয় সম্পর্কে বলা হয়, তিনি অনাহিতাকে জানিয়েছেন, “এই তরল পদার্থ আসলেই জীবন ফিরিয়ে দেয়। আমি কোভিড ভাইরাসে আক্রান্ত হই। সেই সময় এই তরল আমার শরীরে অনাক্রম্যতা তৈরি করতে সহায়তা করেছে। এটি দিনে দুবার পান করুন এবং আপনি অবশ্যই শক্তিশালী বোধ করবেন! আমার এই তরল পানীয় সুস্বাদু পছন্দ, তাই আমি সবসময় অতিরিক্ত দারুচিনি এবং গুড় যোগ করতাম! ”

আয়ুর্বেদিক ভেষজ পানীয়টি বানানোর উপাদান

এলাচ
কাঁচা হলুদ
লবঙ্গ
কালো গোলমরিচের বীজ
তুলসি
দারুচিনি
আদা
মুনাক্কা
মধু বা গুড়

বানানোর পদ্ধতি

* কাঁচা হলুদ এবং আদা খোসা বাটুন
* একটি পাত্রে জলের মধ্যে ওই বাটাটা দিয়ে সিদ্ধ করুন।
* অন্যান্য সব মশলা যোগ করুন।
* এটি ২০-৩০মিনিটের জন্য ফোঁটান। মিষ্টির জন্য গুড় বা মধু যোগ করুন।

এরপর কাপে ছাকনি দিয়ে ছেকে নিন। চায়ের মতো উষ্ণ গরম ‘কড়া’ খেয়ে নিন।

Read the full story in English 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

A covid 19 survivors recipe for an immunity boosting kadha that helped her

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X