scorecardresearch

বড় খবর

অ্যাপেল সাইডার ভিনেগার চুল পরিচর্যায় বেজায় কাজ দেয়, জানলে অবাক হবেন!

চুলের বন্ধুসম কাজ দেবে কিন্তু!

অ্যাপেল সাইডার ভিনেগার চুল পরিচর্যায় বেজায় কাজ দেয়, জানলে অবাক হবেন!
প্রতীকী ছবি

অ্যাপেল সাইডার ভিনেগার সম্পর্কে এতদিন সবাই ভাবত এর দ্বারা স্কিন ভাল থাকে অথবা খিদে ভাল হয়, এমনকি ঠোঁট ফাটা একেবারেই কমে যায়। কিন্তু এটির সাহায্যে যে চুলের এত উন্নতি হয় সেটা আগে জানতেন?

আজ্ঞে হ্যাঁ! অ্যাপেল সাইডার ভিনেগার দিয়ে চুল পরিস্কার করা আপনার ক্ষেত্রে লাভদায়ক হতে পারে। কারণ এটি আপনার চুলের রুক্ষতা দূর করতে পারে। এবং চুলের আবরণ সম্পূর্ণ পরিস্কার করতে সহায়ক। সঙ্গে অবশ্যই চুলের পুষ্টি জোগাতে পারে। 

কীভাবে সম্ভব? এটি আদতে একটু মোটা মিশ্রণের। এবং বেশ হালকা একটি সুগন্ধ রয়েছে। এবং বিশেষজ্ঞদের মতে, এটি সহজেই চুলের শাইন ফিরিয়ে আনতে পারে, স্ক্যাল্প পরিষ্কার রাখে এবং চুলের গোড়া শক্ত করে। তার সঙ্গেই যদি আপনার চুলে রং থাকে, তার পরেও এটি কিন্তু কোনরকম ক্ষতি করে না। 

যেকোনও ধরনের চুলের জন্য সহায়ক। কোনওরকম ক্ষতি হবে না। ভিটামিন বি, ফলিক অ্যাসিড এবং ভিটামিন সি চুলের সমস্ত রকমের রুক্ষতা এবং শুষ্কতা দুর করে। চুল আঠা হয়ে গিয়েছে? তবে এটি কিন্তু আপনার কাজে আসতে পারে। সঙ্গেই যদি খুশির সমস্যা হয় তবে জল মিশিয়ে স্ক্যাল্পে লাগিয়ে রাখুন ১০ মিনিট। খুশকি একেবারেই টাটা বাইবাই বলে দেবে। 

তবে বেশ কিছু বিষয়ে ধ্যান রাখতে হবে এই যে, এটি একটি ভারী গোছের হয় সেই কারণে প্রথমেই ডাইরেক্ট চুলে অ্যাপ্লাই করবেন না। জলে মিশিয়ে তারপরেই চুলে লাগান। এর পরে কন্ডিশনার লাগাবেন না। অল্প করে সিরাম লাগাবেন। এবং দরকার পড়লেও তেল একেবারেই প্রয়োগ করবেন না। কারণ অ্যাপেল সাইডার ভিনেগারে আগে থেকে ন্যাচারাল অয়েল থাকে। 

সাধারণত দোকানে পাওয়া যায়, তবে চাইলে অনলাইন স্টোর থেকেও কিনতে পারেন। মাথায় রাখবেন একটা কিনলে কিন্তু নানান কাজে ব্যবহার করতে পারবেন। তাহলে, ট্রাই করেই দেখুন!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Apple cider vinegar treat your hair like a friend