বড় খবর

বিয়ার গ্লাসের প্রতি এমন প্রেম দেখেছেন কখনো

বিয়ার খেতে গিয়ে ভালোবেসে ফেলছেন বিয়ারের গ্লাসকে। এই বিয়ারের গ্লাস দেখতে এতটায় সুন্দর যাকে ফেলে রেখে আসতে মন চায়না। ঘটনাটি বেলজিয়ামের। আল বিয়ার এখানকার একটি অত্যন্ত জনপ্রিয় বিয়ারের রেস্তোরা।

beer glass

বিয়ার খেতে ভালোবাসেন এমন মানুষ অনেক আছেন। তবে বিয়ার খেতে গিয়ে, ভালোবেসে তার গ্লাস চুরির  ঘটনা বড় একটা শোনা যায় না। সম্প্রতি এমনই ঘটনা ঘটছে আল বিয়ার নামে একটি বিয়ারের রেঁস্তোরায়। বিয়ার খেতে গিয়ে অনেকেই ভালোবেসে ফেলছেন বিয়ারের গ্লাসকে। সে বিয়ারের গ্লাস দেখতে এতটাই সুন্দর যাকে ফেলে রেখে আসতে মন চাইছে না পানরসিকদের। ঘটনাটি বেলজিয়ামের। আল বিয়ার এখানকার একটি অত্যন্ত জনপ্রিয় বিয়ারের রেঁস্তোরা।

যত দিন যাচ্ছে এই রেঁস্তোরার জনপ্রিয়তা বেড়েই চলেছে। আর এই জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোকানের বিয়ারের গ্লাস চুরির ঘটনা। বিয়ার অল কর্তৃপক্ষের নিজস্ব ব্যবস্থাপনায় তৈরি চমৎকার গ্লাসে করে ক্রেতাদের মাঝে বিশেষ বিয়ার পরিবেশন করা হয়। এই গ্লাসগুলো এতটাই আকর্ষণীয় এবং ভিন্নধর্মী যে দোকানে আসা ক্রেতারা যাওয়ার সময় নিজেদের মান-সম্মানের দিকে না তাকিয়ে গ্লাসগুলো চুরি করে নিয়ে যায়। ফলে প্রতি বছর গড়ে চার হাজার গ্লাস দোকান থেকে হারিয়ে যায়।

beer glass picture

ফলে চুরি ঠেকাতে কর্তৃপক্ষ বেছে নিয়েছেন অভিনব পন্থা। বলা যায়, দোকান মালিক অনেকটা বাধ্য হয়েই প্রতিটি গ্লাসে সিকিউরিটি সেন্সর লাগিয়েছেন। যখনই কেউ গ্লাস নিয়ে দোকানের সদর দরজা দিয়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করবে তখনই বেজে অ্যালার্ম। অনেক কাঠখড় পুড়িয়ে বিশেষভাবে তৈরি করা হয়েছে এই সেন্সরগুলো।

স্থানীয় একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষৎকারে দোকানের মালিক ফ্লিপ মায়েজ বলেন, ‘‘প্রত্যেক ছ’মাস পরপর আমরা চারশ গ্লাস বিশেষভাবে তৈরি করি। যেটা বেশ ব্যয়সাপেক্ষ। কিন্তু দোকানে বিয়ার খেতে আসা অনেকেই যাওয়ার সময় লজ্জার মাথা খেয়ে গ্লাসগুলো নিয়ে যায়। যার জন্য প্রতি বছর আমাদের বিপুল অঙ্কের অর্থ লোকসান দিতে হয়। আশা করি সেন্সরগুলো গ্লাসচুরি ঠেকাতে সাহায্য করবে।’

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Beer glass

Next Story
সদ্য় ট্য়াটু করেছেন? রোদ থেকে সাবধান!tattoo, summer
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com