scorecardresearch

বড় খবর

ক্যাস্টর অয়েল সৌন্দর্য বৃদ্ধিতে দারুণ সহায়ক, কীভাবে?

চুলের পরিচর্যায় এটি বেশ ভাল

ক্যাস্টর অয়েল সৌন্দর্য বৃদ্ধিতে দারুণ সহায়ক, কীভাবে?
প্রতীকী ছবি

নারীদেহে পরিচর্যার অন্ত নেই। এমনকি, সৌন্দর্যের খাতিরে তারা সবকিছুই করতে পারেন। আয়ুর্বেদিক পদ্ধতি হোক কিংবা চিকিৎসা পদ্ধতি, নিজেকে সাজিয়ে তুলতে তারা সবকিছুই করে থাকেন। ঠিক এমনই একটি রূপচর্চার অঙ্গ হিসেবে ভাল কাজ করে, ক্যাস্টর অয়েল। এর থেকে কিন্তু সহজেই চোখের পাতা এবং ভুরু সুন্দর করে তোলা যায়।

ক্যাস্টর অয়েল এমনিতেও চুলের ঘনত্ব বাড়াতে বেশ কাজে লাগে। যাদের মাথায় চুলের পরিমাণ খুব কম, তারা কিন্তু এটি ব্যবহার করে সহজেই রেহাই পান। অনেকেই আছেন যারা ক্যাস্টর অয়েলের কারণে নিজের হারানো চুল ফিরে পান কিংবা চুলের ঘনত্ব তাদের বৃদ্ধি পায়। পুষ্টিবিদ এবং আয়ুর্বেদিক বিশেষজ্ঞ নিতিকা কোহলি বলছেন, কালো, সুন্দর এবং ঘন ভুরু কিন্তু অনেকেই আশা করেন। তার থেকেও বড় কথা, ভুরুর দৈর্ঘ্য – এটি আলাদারকম সৌন্দর্য বৃদ্ধি করে।

অনেকেই লেজার চিকিৎসার সাহায্য নেন আবার অনেকেই নানা পন্থা শুরু করেন। তবে সহজেই বাড়িতে বসে এর এক আদর্শ উপায় কিন্তু রয়েছে। ক্যাস্টর অয়েল সহজেই আপনার সমস্যা সমাধান করতে পারবে। কীভাবে এটিকে অ্যাপ্লাই করবেন?

ছোট একটি স্পুলি ব্রাশ কিছুক্ষণ তেলে চুবিয়ে রাখুন। যেভাবে চোখে মাসকারা লাগানো হয় ঠিক সেইভাবেই এটিকে চোখের পাতায় এবং ভুরুতে লাগাতে হবে। খেয়াল রাখতে হবে যেন এটি চোখের ভিতরে না ঢুকে যায়। সারারাত চোখে লাগিয়ে রাখতে হবে এবং পরের দিন ভাল করে জল দিয়ে ধুয়ে নিতে হবে।

কিছুদিনের মধ্যে দেখা যাবে যে এটি যথেষ্ট ঘনরূপ নিয়েছে এবং শুধু তাই নয়!! অনেকেরই ভুরু ঝড়ে পড়ার সমস্যা থাকে, কিংবা চোখের পাতা সহজেই পড়ে যায়, এই সমস্যা কিন্তু চলে যাবে। তবে সকালবেলা জল দিয়ে পরিষ্কার করার আগে হালকা টক দই কিংবা লেবুর রস দিয়ে ধুয়ে নেওয়াই ভাল।

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Castor oil can be a very best for skincare