কী সাংঘাতিক! জেলে মোবাইল পাচার করছে বিড়াল

বন্দিরা বাইরের জগতের সঙ্গে যোগাযোগ রাখার জন্য কোনও না কোনও ভাবে মরিয়া থাকেন মোবাইল ফোন ব্যবহারের জন্য। তার জন্য নানা সম্ভব অসম্ভব ব্যবস্থা গ্রহণও করা হয়ে থাকে। তবে এবারের ঘটনা চোখ কপালে তোলার মতই। মোবাইল…

April 22, 2018, 4:33:12 PM

পৃথিবীর প্রায় সব দেশের জেলেই গোপনে মোবাইল ফোন ব্যবহারের ঘটনার কথা শোনা যায়। বন্দিরা বাইরের জগতের সঙ্গে যোগাযোগ রাখার জন্য কোনও না কোনও ভাবে মরিয়া থাকেন মোবাইল ফোন ব্যবহারের জন্য। তার জন্য নানা সম্ভব অসম্ভব ব্যবস্থা গ্রহণও করা হয়ে থাকে। তবে এবারের ঘটনা চোখ কপালে তোলার মতই। মোবাইল পাচারকারী এখানে মানুষ নয়, বিড়াল।

Cat বিড়ালের গলায় বেঁধে চলছে মোবাইল পাচার

কোস্টারিকার লা রিফর্ম জেলের বন্দিরা মোবাইল ফোন ভেতর থেকে বাইরে পাচার কিংবা বাইরে থেকে ভিতরে আনা-নেওয়ার কাজে অভিনব এক পন্থা বেছে নিয়েছে। এই কাজে তারা ব্যবহার করছে প্রশিক্ষিত বিড়াল। মোবাইল নিয়ে আসা নিয়ে যাওয়ার জন্যে রীতিমত অনেকদিন প্রশিক্ষণ দেওয়া হয় বিড়ালদের। সম্প্রতি জেলের রক্ষীরা মোবাইল পাচারের কাজে নিয়োজিত একটি বিড়ালকে আটক করেছে। দুপুর সাড়ে এগারোটার সময়ে একটি কোট পরিহিত বিড়ালকে দেখে সন্দেহ হয় এক জেল আধিকারিকের। বিড়ালটিকে আটকে তাকে তল্লাশি করতেই বেরিয়ে পড়ে ৪টি মোবাইল ফোন, ৪টি চার্জার এবং ৭টি সিম কার্ড।

যে ৭টি সিম কার্ড বিড়ালের কাছ থেকে উদ্ধার করা হয়েছে, তার প্রত্যেকটি আলাদা আলাদা সার্ভিস প্রোভাইডরের। এ ঘটনা নিয়ে জেল কর্তৃপক্ষের দাবি, দুষ্কৃতীরা যতই মাথা খাটাক না কেন, জেলের প্রহরীরা সদা সর্বদা জাগ্রত রয়েছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cat caught smuggling mobile phones

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X