scorecardresearch

বড় খবর

নিলামে উঠছে চন্দ্রযান

মাত্র ২ দিনেই নাকি বানিয়ে ফেলা হয়েছে আস্ত একটা চন্দ্রযান। বুধবার নিলামে উঠবে তা।

ছবি-সৌমিত্র সান্যাল

যে চন্দ্রযান নিয়ে গত কয়েক মাস আগেও মেতে থেকেছেন আপামর ভারতবাসী, তা এবার পড়তে চলেছে পাতে পাতে। তবে তার স্বাদ পেতে এই হাড় কাঁপানো ঠাণ্ডায় আপনাকে যেতে হতে পারে জলপাইগুড়ি। আর চন্দ্রযানের গন্তব্য কিন্তু চাঁদ নয় মোটেও।

বড়দিনের আগে অভিনব পেল্লায় সাইজের কেক বানিয়ে প্রতি বছর জলপাইগুড়ি তে হৈচৈ ফেলে দেয় বাবু পাড়া এলাকার এক কেক প্রস্তুত কারক সংস্থা। এবারে হৈচৈ চন্দ্রযান নিয়ে।

ফি বছর ক্রিসমাস উপলক্ষে বিভিন্ন ধরনের কেক এর সাথে একটি করে পেল্লায় ফ্রুট কেক বানায় এই সংস্থা। গতবার তাদের ক্রিসমাস কেকের থিম ছিলো হাইকোর্ট এর সার্কিট বেঞ্চ। এবারে তাদের এবারের চমক চন্দ্রযান ২। যেই কেক দেখতে কাউন্টারে উপচে পড়েছে ভিড়। সাথে চলছে সেলফি তোলা। আগামীকাল বড়দিনের দিন এই ফ্রুট কেক এর নিলাম হবে।

৭ কিলো ময়দার সাথে ৭ কিলো চিনি, পরিমান মতো বিভিন্ন ড্রাই ফ্রুটস, ডিম, মাখন,মার্জারিন ও অন্যান্য উপকরন দিয়ে তৈরী করা হয়েছে এই কেকটি।

যায় ওজন ২০ কিলোর বেশি (পাউন্ডের হিসেবে ৫০ পাউন্ড) বলে দাবি সংস্থার। ন্যূনতম দাম রাখা হয়েছে  ১৫০০০/ টাকা।

জলপাইগুড়ি রেসকোর্স পাড়া এলাকার বাসিন্দা কার্তিক সিং জানান, “প্রতিবছর ২৫ শে ডিসেম্বর এ আমি এই দোকানে অভিনব কেক দেখতে আসি। কেকের ছবি তুলে ফেসবুক শেয়ার করি। এছাড়া কেক কিনে থাকি। এবারেও তাই করলাম”।

সংস্থার কর্নধার রঞ্জনা সাহা জানান ইসরোর চন্দ্রযান বানাতে দীর্ঘ দিন সময় লেগেছিলো। কিন্তু আমরা মাত্র দু দিনে ৫০ পাউন্ডের চন্দ্র যান এর দলে কেক বানিয়ে ফেললাম”।

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Chandrayaan cake made by jalpaiguri bakery is latest attraction