Children’s Day 2018 Google Doodle: শিশু দিবসে গুগলের জন্য ডুডল আঁকলেন এক ছাত্র

Google Celebrates Children's Day 2018: এবারের ডুডল দেখেও ভাবছেন নিশ্চই কোনও শিল্পীর দক্ষ হাতে তৈরি এই গুগল ডুডল। না একেবারেই তা নয়, বরং এক হাই স্কুলের ছাত্র-র হাতে আঁকা ডুডলের এই ছবিটি।

By: New Delhi  Published: November 14, 2018, 5:06:05 PM

Children’s Day 2018 Google Doodle: বিশেষ দিনগুলিতে প্রতিবারই গুগল তার অভিনব ডুডল নিয়ে হাজির হয়। প্রতিবারই থাকে বিখ্যাত সব শিল্পীর হাতের কাজ। এবারের ডুডল দেখেও ভাবছেন নিশ্চই কোনও শিল্পীর দক্ষ হাতে তৈরি এই গুগল ডুডল। না একেবারেই তা নয়, বরং এক হাই স্কুলের ছাত্র-র হাতে আঁকা ডুডলের এই ছবিটি। মুম্বই-এর জে বি ভাচ্চা হাই স্কুলের ছাত্র পিংলা রাহুল মোর। তারই আঁকা স্থান পেয়েছে ডুডলে।

সম্প্রতি, প্রায় ৭৫,০০০ জন প্রতিযোগীদের নিয়ে হয়েছিল একটি প্রতিযোগীতা। ভারতব্যাপী হওয়া এই প্রতিযোগীতার বিষয় ছিল “ডুডল ফর গুগল”। সেখানেই বিজয়ী হয় পিংলা রাহুলের আঁকা ছবিটি, শর্ত মতো যা স্থান পায় ডুডলে। প্রতিযোগীতায় আঁকার বিষয় ছিল “What inspires me?” অর্থাৎ উদ্বুদ্ধ হওয়া যেকোনও একটি বিষয় নিয়ে ছবি আঁকতে হবে। পিংলার আঁকায় ছিল গ্যালাক্সি, মহাজগৎ-কে আবিষ্কার করা। বলার অপেক্ষা রাখে না শিশু দিবসের এই বিশেষ দিনে এ এক অনবদ্য ভাবনা ডুডলের।

আরও পড়ুন: Children’s Day 2018 Wishes: শিশু দিবসে বিশেষ শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিন আপনার খুদেকে

এ বিষয়ে পিংলা জানায়, ডুডলে “আমি আমার ইনস্পিরেশনকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। গ্রহ, নক্ষত্র এবং মহাজাগতিক বিষয় নিয়ে আমি চিরকালই ভেবেছি, এই বিস্তৃত জগৎ দেখি আর ভাবি এসবের কাছে আমরা কতটা ক্ষুদ্র, এমনকি আমাদের সমস্যাগুলোও কিছুই না এসবের কাছে।” পাঁচ জন চূড়ান্ত পর্বের প্রতিযোগীর আঁকা থেকে বেছে নেওয়া হয়েছে েই ছবিটি।  রইল বাকিদের আঁকা কয়েকটি ছবি।

 

Happy Children’s Day 2018: প্রথম শ্রেণী থেকে দ্বিতীয় শ্রেণী, নাম: শেখ মহম্বদ রেফাইল রিজওয়ান, টাইটেল: থ্রি ওয়াইস মাঙ্কি, স্কুল: Mes.Crescent English High School, Thane Happy Children’s Day 2018: তৃতীয় শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী, নাম: আরোহী দিক্ষিত, টাইটেল: ফার্মার, স্কুল: ডলফিন ইন্টারন্যাশনাল স্কুল, পুনে। Happy Children’s Day 2018: পঞ্চম শ্রেণা থেকে ষষ্ঠ শ্রেণী, নাম: দানিয়া কুলসাম: টাইটেল: মাই ডেস্ক, মাই ইনস্পিরেশন, স্কুল: শ্রী প্রকাশ বিদ্যা নিকেতন, বিশাখাপত্তনম। Happy Children’s Day 2018: নবম শ্রেণী থেকে দশম শ্রেণী, নাম: ধওয়ানিত পি নগর, টাইটেল: অ্যানিমেলস ইনস্পায়ার মি, স্কুল: স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুল, মুম্বই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Childrens day 2018 celebrated with a google doodle on space exploration

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X