scorecardresearch

বড় খবর

‘দিদি, জয় শ্রীরাম’, অনলাইনে বিকোচ্ছে এই টি-শার্ট

সবরকম সাইজেই পাওয়া যাচ্ছে ওই টি-শার্ট। মূল্য ৪৯৯ টাকা। প্রথম কয়েকদিনের মধ্যে যাঁরা কিনবেন, তাঁরা ৫০ টাকা করে ছাড় পাবেন।

অনলাইনে বিকোচ্ছে এই টি-শার্ট
কোনও সমস্যায় না জড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘জয় শ্রীরাম’ বলতে চান? আপনার জন্য সেই ব্যবস্থা করেছে এক অনলাইন বিপণি। তাদের তৈরি বিশেষ এক ধরনের টি-শার্ট পরলেই মনোবাঞ্ছা পূর্ণ হতে পারে।

সম্প্রতি রাজ্য রাজনীতিতে অত্যন্ত আলোচিত স্লোগান ‘জয় শ্রীরাম’। গেরুয়া শিবিরের দাপট বৃদ্ধির সঙ্গে সঙ্গে এই ধ্বনির জনপ্রিয়তা বাড়ছিল ঠিকই। কিন্তু রাজনৈতিক মহলের একাংশের বক্তব্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রণং দেহি মনোভাবের জন্যই এই মূহুর্তে রাজ্যজুড়ে আলোচনার কেন্দ্রে ‘জয় শ্রীরাম’ স্লোগান।

কিছুদিন আগে একটি কর্মসূচিতে যোগ দিতে মেদিনীপুরে যাচ্ছিলেন মুখ্যমন্ত্রী। পথে চন্দ্রকোণা এলাকায় তাঁর উদ্দেশে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেন কয়েকজন স্থানীয় বাসিন্দা। সঙ্গে সঙ্গে মেজাজ হারান মমতা। কনভয় দাঁড় করিয়ে গাড়ি থেকে নেমে আসে তিনি। যাঁরা স্লোগান দিয়েছিলেন, তাঁদের দিকে রীতিমতো আঙুল উঁচিয়ে হুমকি দিতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে।

আরও পড়ুন: মমতার কালীঘাটের বাড়িতে ‘জয় শ্রীরাম’ লেখা ১০ লক্ষ পোস্টকার্ড পাঠাচ্ছেন অর্জুন সিং

কার্যত একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে বিজেপি সাংসদ অর্জুন সিং-এর খাসতালুক জগদ্দলেও। নৈহাটিতে একটি রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে একাধিকবার মুখ্যমন্ত্রীর উদ্দেশে ‘জয় শ্রীরাম’ শ্লোগান দেন স্থানীয়রা। এই ক্ষেত্রেও মেজাজ হারান মমতা। গাড়ি থেকে নেমে ওই ব্যক্তিদের দিকে কার্যত তেড়ে যান তিনি। ওই ঘটনার প্রেক্ষিতে কয়েকজনকে গ্রেফতার করেছিল পুলিশ। এরপর বিরাটিতেও একই ঘটনা ঘটে। যদিও অতি সম্প্রতি কাঁচড়াপাড়ায় ‘জয় শ্রীরাম’ স্লোগানের মুখে শান্ত ছিলেন মমতা

পুরুষ-নারী সবার জন্যই পাওয়া যাচ্ছে এই টি-শার্ট

এই ঘটনার প্রেক্ষিতে সম্প্রতি একটি নতুন ধরনের টি-শার্ট ডিজাইন করেছে একটি অনলাইন বিপণি।  তাতে ক্যাপশন হিসাবে লেখা রয়েছে, ‘দিদি, জয় শ্রীরাম।’ সবরকম সাইজেই পাওয়া যাচ্ছে ওই টি-শার্ট। মূল্য ৪৯৯ টাকা। প্রথম কয়েকদিনের মধ্যে যাঁরা কিনবেন তাঁরা ৫০ টাকা করে ছাড় পাবেন। অনলাইন বিপণিটির দাবি, নির্ভয়ে মুখ্যমন্ত্রীকে ‘জয় শ্রীরাম’ বলতে তাদের এই টি-শার্ট কেনার কোনও বিকল্প নেই।

সদ্য বিজেপিতে যোগ দেওয়া ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল বলেন, “অত্যন্ত ভাল আইডিয়া। আসলে ‘জয় শ্রীরাম’ স্লোগানটি বর্তমানে রাজ্য জুড়ে এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে যে, পোশাক বিক্রেতারা বুঝতে পারছেন এই ক্যাপশনের চাহিদা হবে আকাশছোঁয়া। মুখ্যমন্ত্রী যেভাবে রেগে যাচ্ছেন, তাতে স্লোগানটি আরও জনপ্রিয় হচ্ছে। আশা করব, মুখ্যমন্ত্রী অকারণে রেগে না গিয়ে টি-শার্টের বিষয়টিকে স্পোর্টিংলি নেবেন।”

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Didi joy shri ram is the new t shirt caption in bengal