বড় খবর

শুষ্ক ত্বক, উজ্জ্বলতার অভাব? সমস্যা সমাধান করবে বাসি রুটি

আপনি যদি ত্বকের যত্ন নিতে আগ্রহী হন এবং তাদের ত্বকের স্বাভাবিকভাবে উন্নতি করার উপায় খুঁজছেন, তাহলে এটি অন্যতম সহজ উপায়।

আপনার এই সমস্যার দ্রুত সমাধান রয়েছে – প্রাকৃতিক ফেস প্যাক ত্বককে পুষ্টি দেবে। যা কেবলমাত্র আপনার ত্বককেই শিথিল করে না, পাশাপাশি এটি পুরোপুরি ময়েশ্চারাইজ করে। কিন্তু এমনকিছু উপাদান আপনার ত্বককে তরতাজা রাখতে পারে তা আপনার নিশ্চই জানা নেই।

গতকাল রাতের বাসি রুটিকে মিক্সিতে দিয়ে গুড়ো করে নিন, এরপর এর মধ্যে গোলপা জল ও মালাই দিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। একটু হলুদ গুড়ো মিশিয়ে নেবেন।

মিশ্রণটি আঙুলে করে স্কিনে লাগান। ভাল করো টানা ১০ মিনিট মাসাজ করুন। এরপর ঠান্ডা জল দিয়ে ধুঁয়ে ফেলুন। এরপর রোজ নিয়মিত যে ময়েশ্চারাইজার লাগান, সেটি অল্প করে মেখে নিন।

উপকরণ দেখে কপালে ভাঁজ পরছে? হলুদে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ছিদ্র থেকে ময়লা মুক্ত করতে সহায়তা করে, গোলাপ জল ত্বককে মসৃণ করে যখন সূক্ষ্ম রুটির গুঁড়ো প্রাকৃতিক এক্সফোলিয়েন্ট হিসাবে কাজ করে। অর্থাত্্ .যা দিয়ে আপনি ত্বকের মৃত কোষ তুলে ফেলতে পারবেন।

সপ্তাহান্তে চেষ্টা করতে পারেন বাড়িতে তৈরি ফেস প্যাক দিয়ে। আপনি যদি ত্বকের যত্ন নিতে আগ্রহী হন এবং তাদের ত্বকের স্বাভাবিকভাবে উন্নতি করার উপায় খুঁজছেন, তাহলে এটি অন্যতম সহজ উপায়।

Read the full story in English

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dry skin last nights chapati will come to your rescue

Next Story
কাজু খেলেই কমবে ওজন! সত্যিই?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com