পুজোয় পেট পুজো: ব্রিটিশ মেজাজে পাত পাড়তে ঢুঁ মারুন চ্যাপ্টার-টু তে

দূর্গাপুজো আসলে বাঙালি তথা গোটা কলকাতার নো-ডায়েট সিজন। তাই তাঁদের হুজুগ আরও খানিকটা উসকে দিতে পুজোর মরসুমের ভুরিভোজের সুলুক সন্ধান দিচ্ছি আমরা।

By: Kolkata  Oct 3, 2018, 9:00:21 PM

বাঙালি চিরকালই বারো মাসে তেরো পার্বণে মাতেন ঠিক কথা, কিন্তু সঙ্গে পার্বনকে চাখেনও। চাইনিজ, আফগানি থেকে শুরু করে মোগলাই, জাপানিজ। চেটেপুটে সবটা সাবাড় করতে বাঙালির জুড়ি মেলা ভার। যে কোনও উৎসবের মূল আকর্ষণের তালিকার প্রথমেই থাকে ভুরিভোজ। তা সে বিশ্বকর্মা পুজোয় মাটন, অষ্টমীর লুচি-ছোলার ডাল, গনেশের লাড্ডু, ঈদের সিমাই, বা ছটের ঠেকুয়া, রসেবসে বাঙালি তৈরি সবকিছুর জন্যেই। আর সে উৎসব যদি দুর্গাপুজো হয়, তাহলে তো কোনও কথাই নেই।আসলে দূর্গাপুজো বাঙালি তথা গোটা কলকাতার নো-ডায়েট সিজন। এহেন বাঙালির হুজুগ আরও খানিকটা উসকে দিতে পুজোর মরসুমের ভুরিভোজের সুলুক সন্ধান দিচ্ছি আমরা।

ঠিকানা: চ্যাপ্টার টু, মণি স্কোয়ার, পাঁচতলা, ১৬৪/এ ই এম বাইপাস
দুপুর বারোটা থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত সার্ভিস দেবে এই রেস্তরাঁ

ভেজ, ননভেজ দু’রকমের পসরা সাজিয়েই তারা তৈরি আপনার জন্য। গতে বাঁধা আইটেম থেকে যে কিছুটা অন্যরকম এখানকার মেনু, তা খাবারের নামেই টের পাবেন। বুফে সিস্টেমের সঙ্গে থাকছে আ লা কার্টও। পছন্দমতো বাছতে পারেন আপনি।

বেকটি লেমন গ্রিল্ড

বুফে মেনুতে মিলবে ল্যাম্ব ট্রটার্স স্যুপ, স্টার্টার হিসেবে পাবেন অ্যাংলো ইন্ডিয়ান চিকেন লিভার ফ্রাই, বার্বিকিউ সসের সঙ্গে অ্যাংলো ইন্ডিয়ান চিকেন উইংগস, প্যান ফ্রায়েড চিলি ফিশ, ইংলিশ ফিস ফ্রাই, ভেজ মিনি স্প্রিং রোল, মেন কোর্সে অ্যাংলো ইন্ডিয়ান ভেজ পিলাফ রাইস, ম্যাকারনি ইন চিজ সস, ব্রিটিশ রেলওয়ে চিকেন কারি, চিলি বেসিল সসের সঙ্গে স্পাইসড ল্যাম্ব, ভেজ অ গ্র্যাটিন, প্রন নিউবার্গ, ফিশ ইন হট গার্লিক সস, কটেজ চিজ লেমন কারি। শেষ পাতে মিষ্টিমুখের জন্য থাকছে ফ্রুট কাস্টার্ড, চকোলেট মুস, হট ফাজ ব্রাউনি।

আ লা কার্টে তে রয়েছে একাধিক পদ, বেছে নিন পছন্দের অপশন। প্রন ককটেল, প্রন অন টোস্ট, মাশরুম ককটেল, ডেভিলড ক্র্যাব, চিকেন স্টেক মাশরুম এবং সস, মাটন পেপার স্টেক, চিকেন স্ট্রগানফ, চিকেন টেট্রাজিনি, জাম্বো প্রন থারমিডর, বেকটি ফ্লোরেনটাইন।

ল্যাম্প ট্রটার্স স্যুপ

এ তো শুধু খাওয়াদাওয়া। সঙ্গে থাকছে আনুষঙ্গিক বিনোদনের ব্যবস্থাও। পুরনো দিনের সুর। যার তালে সেপিয়া টোনের দিনগুলোতে পৌঁছে যেতে পারেন আপনি। কারণ এই গোটা সময়টা জুড়েই থাকবে বিশেষ আকর্ষণ, ব্যান্ডের রেট্রো মিউজিকের লাইফ পারফর্মেন্স।

হঠাৎ করে এক গোছা মেনু ধরিয়ে দেওয়া হয়েছে আপনার হাতে, অথচ বুঝতে পারছেন না কোনটা বাছবেন, বা যেটা বাছছেন সেটা মনমতো হবে কিনা? সে ক্ষেত্রে শেফের পছন্দর তালিকাও রয়েছে আপনার সামনে। ‘শেফস পিক’ আইটেমের তালিকায় রয়েছে ব্রিটিশ রেলওয়ে চিকেন কারি, প্রন নিউবার্গ, মাটন পেপার স্টেক, বেকটি ফ্লোরেনটাইন।

ভাবছেন নিশ্চয়ই, এই এলাহি আয়োজনে আপনার পকেটের কী দশা হবে? তাহলে চলুন এবার নজর দেওয়া যাক পকেটের দিকেও। সম্ভাব্য একটা হিসাবও থাকলো আপনাদের সুবিধার্থে।

আ লা কার্টে-তে দুজনের সম্ভাব্য খরচ ১২০০ টাকা+ট্যাক্স (দু-জনের জন্য বুফে-র মেনু), ১২ থেকে ১৬ অক্টোবর এবং ১৯ থেকে ২১ অক্টোবর অবধি বুফেতে একজনের খরচ ৭৯৫+ট্যাক্স , ১৭ এবং ১৮ অক্টোবরের জন্য বুফের একজনের খরচ ৮৯৯+ট্যাক্স।

ডেভিলড ক্র্যাব

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Lifestyle News in Bengali.


Title: পুজোয় পেট পুজো: ব্রিটিশ মেজাজে পাত পাড়তে ঢুঁ মারুন চ্যাপ্টার-টু তে

Advertisement

ট্রেন্ডিং