বড় খবর


ডেটিংয়ে হতাশা, ২০ বছর বয়স কমাতে চান ডাচ নাগরিক

“টিন্ডারে গিয়ে যখন আমি জানাই আমার বয়স ৬৯, আমি কোনও উত্তর পাই না। আমার যা মুখশ্রী, আমি যদি বলি আমার বয়স ৪৯, তাহলে আমি দারুণ সুযোগ পাব।”

তরুণ ঈশ্বর তিনি, এভাবেই নিজেকে বর্ণনা করেন এই ব্যক্তি

৬৯ বছর বয়সী এক ডাচ নাগরিক তাঁর বয়স ২০ বছর কমাতে চান। কারণটা কৌতূহল উদ্রেককারী। ডেটিংয়ের দুনিয়ায় নিজের চান্স বাড়াতে চান তিনি। বয়স কমানোর আর্জি জানিয়ে আমস্টারডামের আদালতের দ্বারস্থ হয়েছেন এই ব্যক্তি।

ডাচ সংবাদপত্র De Telegraaf কে তিনি বলেছেন, “আপনি আপনার নাম বদলাতে পারেন। আপনি আপনার লিঙ্গ পরিবর্তন করতে পারেন। তাহলে বয়স নয় কেন?” এমিল র‌্যাটেলব্যান্ড নামের এই ব্যক্তির দাবি, তাঁর জন্মতারিখ ১১ মার্চ ১৯৪৯ থেকে বদলে ১১ মার্চ ১৯৬৯ করে দেওয়া হোক।

বিবিসি নিউজকে র‌্যাটেলব্যান্ড বলেছেন, “টিন্ডারে গিয়ে যখন আমি জানাই আমার বয়স ৬৯, আমি কোনও উত্তর পাই না। আমার যা মুখশ্রী, আমি যদি বলি আমার বয়স ৪৯, তাহলে আমি দারুণ সুযোগ পাব।” তিনি আরও বলেছেন, এর ফলে তিনি নতুন জীবন পাবেন, যার সুযোগে তিনি নতুন একটা বাড়ি, নতুন একটা চাকরিও পেয়ে যেতে পারবেন।

আরও পড়ুন: শর্বরী দত্ত, পুরুষের ফ্যাশনের প্রথম পছন্দ

ডাচ সংবাদপত্র Algemeen Dagblad-এর খবর অনুসারে, আদালত এ ব্যাপারে সংশয় প্রকাশ করে জানিয়েছে, কোনও মানুষের বয়সের তারিখ বদলের কোনও আইনি পরিকাঠামো নেই। রিপোর্ট অনুসারে, আর্নহেম সিটির এক আদালত চার সপ্তাহের মধ্যে এ ব্যাপারে তাদের রায় জানাবে বলে আশা করা হচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যম অনুযায়ী র‌্যাটেলব্যান্ড একজন মিডিয়া কর্মী, একজন মোটিভেশনাল স্পিকার, এবং নিউরো লিঙ্গুইস্টিক প্রোগ্রামিংয়ের একজন প্রশিক্ষকও বটে। তিনি নিজেকে ‘তরুণ ঈশ্বর’ বা ‘ইয়ং গড’ হিসেবে বর্ণনা করে থাকেন। র‌্যাটেলব্যান্ডের দাবি, চিকিৎসকরা তাঁকে জানিয়েছেন, তাঁর শরীর একজন ৪৯ বছরের পুরুষের মতোই পোক্ত। এই পেনশনভোক্তা জানিয়েছেন, আদালত যদি তাঁর বয়স কমানোর ব্যাপারে সম্মতি দেয়, তাহলে তিনি পেনশন ছেড়ে দেবেন।

টিন্ডারে র‌্যাটেলব্যান্ডের ভাগ্য খোলেনি বটে, তবে বয়স্কদের জন্য যেসব ডেটিং অ্যাপ রয়েছে, তিনি সেগুলিতে নিজের ভাগ্য পরীক্ষা করেছেন কিনা, তা জানা যায়নি। ৫০ বছরের বেশি বয়স্কদের জন্য Elite Singles বা  Zoosk-এর মতো বেশ কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট এবং অ্যাপ রয়েছে।

Read the full story in English

Web Title: Dutch man wants to reduce age from 69 to 49 to get more dating chance in tinder

Next Story
Bhai Phota 2018: ভাইফোঁটার আড়ালে লুকিয়ে থাকা গল্পটি জানেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com