পুজোর আগেই ঝলমলে হোক ত্বক, রইল ঘরোয়া টোটকা

ফল একেবারে হাতেনাতে পেতে ঘরোয়া পদ্ধতিতে তৈরি ফেসপ্যাকও কিন্তু একইভাবে কার্যকর। এতে ত্বক যেমন উজ্জ্বল হয়ে উঠবে তেমনই ত্বকের নানা রকম সমস্যাও দূর হবে।

By:
Edited By: Pallabi Dey Kolkata  Updated: October 11, 2020, 07:25:16 PM

সামনেই পুজো। এবার রুক্ষ ত্বককে বিদায় জানিয়ে উজ্জ্বলতা বাড়িয়ে তুলুন রূপের। প্রতিদিনই আমরা কম বেশি নিজেদের ত্বকের যত্ন নিয়ে থাকি। বাজারের বহু ব্র্যান্ডেড পণ্যও ব্যবহার করে থাকি। তবে সঠিক ফল একেবারে হাতেনাতে পেতে ঘরোয়া পদ্ধতিতে তৈরি ফেসপ্যাকও কিন্তু একইভাবে কার্যকর। এতে ত্বক যেমন উজ্জ্বল হয়ে উঠবে তেমনই ত্বকের নানা রকম সমস্যাও দূর হবে।

মধু ও লেবুর রস:

মধু ও পাতিলেবু এই দুটিই ত্বকের ক্ষেত্রে খুবই উপকারী। এক্ষেত্রে একটি পাত্রে ২ চা চামচ পাতিলেবুর রস ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে নিন। এবার এটি মুখে ভালো করে লাগিয়ে ১০ মিনিট মতো অপেক্ষা করে হালকা উষ্ণ জলে ধুয়ে নিন। এটি সপ্তাহে একবার করে ব্যবহার করুন। দেখবেন ধীরে ধীরে আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল।

দুধ, মধু ও হলুদ:

ত্বকে উজ্জ্বলতা ফিরিয়ে আনতে এই তিন উপাদান দারুণ কার্যকর। ২ চামচ কাঁচা দুধ, ১ চামচ মধু ও ১/৪ চামচ হলুদের গুড়ো মিশিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে। এবার এই ফেসপ্যাকটি মুখে লাগানোর আগে মুখ ভালো করে ক্লিনজার দিয়ে পরিষ্কার করে নিতে হবে। তারপর প্যাকটি লাগিয়ে নিতে হবে। এরপর ২০ মিনিট মতো রেখে জল দিয়ে প্যাক ধুয়ে নিতে হবে। এই প্যাকটি মুখের সঙ্গে সঙ্গে হাতে, গলায়ও লাগাতে পারেন। এতে রোদের পুড়ে যাওয়ার দাগ দ্রুত দূর হয়ে যাবে। এছাড়া ব্রণ এর সমস্যা থেকেও রেহাই পাবেন।

মধু ও পেঁপে:

দুই টুকরো পেঁপে চটকে নিয়ে এর সঙ্গে দুই চা চামচ মধু মিশিয়ে ঘন প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। ১৫ মিনিট পর মুখ ভালো করে ধুয়ে ফেলুন। এটি শুষ্ক ত্বকের জন্য বেশি উপকারী। এ ছাড়া বয়সের ছাপ দূর করতেও এই প্যাক ব্যবহার করতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Facepack homepade solution pre pujo beauty touch herbal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X