মাত্র পাঁচ মিনিটেই সুন্দর হয়ে উঠুন, রইল সুলুক সন্ধান

ব্যস্ততার মাঝেও নিজেকে সাজিয়ে গুছিয়ে রাখুন। শুধু মিলিয়ে নিন চেক লিস্টটা। আর মাত্র এক মিনিটেই নিজেকে সাজিয়ে নজর কাড়ুন সবার মাঝেই।

By: Kolkata  Updated: Sep 11, 2018, 9:45:22 PM

ব্যস্ত জীবনযাপন, সারাদিনের ধকল সামলাতে গিয়ে নিজের খেয়াল রাখার সময় পান না একেবারেই? এদিকে পুজো প্রায় দোরগোড়ায় কড়া নাড়ছে। আবার নটা-ছটার অফিস আওয়ার্সেও ওষ্ঠাগত প্রাণ, তাই সাজগোজের সময় নেই একেবারেই। কাজেই সব তালগোল পাকিয়ে একাকার। এই যদি আপনার রোজনামচা হয় তাহলে আপনার জন্য রইল কিছু চটজলদি সমাধান। ব্যস্ততার মাঝেও নিজেকে সাজিয়ে গুছিয়ে রাখুন। শুধু মিলিয়ে নিন চেক লিস্টটা। আর মাত্র এক মিনিটেই নিজেকে সাজিয়ে নজর কাড়ুন সবার মাঝেই।

আরও পড়ুন:  পুজোর শপিং এবার ট্রামে চড়ে, ট্রামের মধ্যেই

মুখে ময়শ্চরাইজার মাখুন

রাতে মুখে ময়শ্চরাইজার বা অলিভ ওয়েল মেখে ঘুমোতে যান। এতে ক্লান্তিভাব থেকে মুক্তি পাবে আপনার ত্বক। উজ্জ্বলও লাগবে সারাদিন। মাথায় রাখবেন ময়শ্চরাইজার মাখার আগে ভাল করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেওয়ার কথা।

নখে পেট্রোলয়িম জেলি মাখুন

সাবান দিয়ে ক্রমাগত হাত ধোয়ার ফলে নখ খুব বেশি শুষ্ক হয়ে যায়, কাজেই হাত ধোয়ার পর বা রাতে ঘুমাতে যাওয়ার আগে নখে পেট্রোলিয়াম জেলি মাখুন। এতে নখ উজ্জ্বল হবে, পাশাপাশি শক্ত হবে এবং সহজে ভাঙবে না।

লিপ বাম মাখুন

কাজের চাপে মুখে ক্লান্তির ছাপ পড়ে, এরকম অবস্থায় ঠোঁটে লিপ বাম মাখলে অনেকটা লুক পরিবর্তন হয়। এদিকে ঠোঁটও শুষ্ক হয় না। এ ক্ষেত্রে লিপস্টিকের তুলনায় লিপ বাম ব্যবহার করা বেশি কার্যকরী বলেই মনে করছেন বিউটিশিয়ানরা। রাতে শোয়ার আগেও ব্যবহার করতে পারেন।

ফেস ক্রিমের সঙ্গে কনসিলার মিশিয়ে নিন

আপনার মুখ অনুযায়ী যেকোনও ক্রিমই ব্যবহার করতে পারেন, এক্ষেত্রে লাইট শেডের কনসিলার মিশিয়ে নিন। এতে আরও উজ্জ্বল দেখাবে আপনার মুখ।

ব্লো ড্রায়ার ব্যবহার করবেন না

প্রতিদিন স্নানের পরেই চুলে ড্রায়ার ব্যবহার করেন? তাহলে আজই বদলে ফেলুন এই অভ্যাস। অতিরিক্ত গরম ব্যবহারের ফলে চুল শুষ্ক হয়ে আর্দ্রতা হারায়। একান্তই যদি ড্রায়ার ব্যবহার করেন, তবে সবসময় খেয়াল রাখুন অতিরিক্ত গরম হাওয়া যেন চুলে না লাগে। এতে ডগা ফেটে যাওয়ার এবং চুল রুক্ষ হয়ে পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook


Title: Beauty tips: মাত্র পাঁচ মিনিটেই সুন্দর হয়ে উঠুন, রইল সুলুক সন্ধান

Advertisement