scorecardresearch

বড় খবর

শহরের রাজকীয় পুজোর অন্দরে ভ্রমন করুন ফান অন স্ট্রিটসের সঙ্গে

শীততাপ নিয়ন্ত্রিত বাসেই আরামে সারতে পারবেন দুর্গা পুজোর পরিক্রমা। এবছর ঘোরার তালিকায় রাখা হয়েছে শহরের ঐতিহ্যবাহি রাজবাড়িগুলো।

শহরের রাজকীয় পুজোর অন্দরে ভ্রমন করুন ফান অন স্ট্রিটসের সঙ্গে
গত বছর ফান অন স্ট্রিটের পুজো পরিক্রমা। ছবি সৌজন্য ফান অন স্ট্রিটের ফেসবুক পেজ।

ভিড় ঠেলে ঠাকুর দেখবেন এ কথা ভাবতেই কষ্ট হয়, অথচ ঠাকুর দেখতে ভালোবেসেন? দোটানায় পড়ে বেশ কয়েকবছর ধরেই পুজো পরিক্রমা সারেন টিভি দেখেই? তাই যদি হয় আপনার অবস্থা, তাহলে এবছর ঠাকুর দেখুন মন খুলে। কীভাবে? সন্ধান দিচ্ছে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা।

একেবারে নিরিবিলিতে ঠাকুর দেখার মতো বিলাসিতা কলকাতার বুকে খুব কমই পাবেন আপনি, সে বলা বাহুল্য। কিন্তু বয়স্ক আত্মীয় পরিজন বা বাচ্চাদের নিয়ে ঘুরতে যেতে চাইলে জুটি বাঁধতে পারেন ফান অন স্ট্রিটসের সঙ্গে। শীততাপ নিয়ন্ত্রিত বাসেই সারতে পারবেন পুজো পরিক্রমা। এ বছর ঘোরার তালিকায় রাখা হয়েছে শহরের ঐতিহ্যবাহি রাজবাড়িগুলো। সঙ্গে থাকবেন সংস্থার কর্ণধার সহ সংস্থার পক্ষ থেকে আরও চার-পাঁচ জন।

আরও পড়ুন: প্রথমবার ফুটপাথের খুদেদের দুর্গাপুজো দেখবে এ শহর

কবে কোথায়? তালিকাটায় চোখ বুলিয়ে নিন একবার। 

ষষ্ঠী, ১৫ অক্টোবর: সকাল দশটা থেকে একটা, নির্মল চন্দ্র চন্দ্রের বাড়ি, অক্রুর দত্তের বাড়ি, কালিদাস চন্দ্রর বাড়ি, রামগোপাল সাহার বাড়ি, শিশির কুমার হালদারের বাড়ি, গোবিন্দ চন্দ্র দত্তর বাড়ি, নীলমনি দের ঠাকুর বাড়ি, বিশ্বনাথ মতিলালের বাড়ি।

সপ্তমী, ১৬ অক্টোবর: সকাল নটা থেকে দুটো
চোরবাগান চ্যাটার্জি বাড়ি, চোরবাগান মিত্র বাড়ি, লাহা বাড়ি এবং ঠনঠনিয়া দত্ত বাড়ি, মানিকতলা সাহা বাড়ি, গিরিশ ঘোষের বাড়ি, মহেন্দ্র শ্রীমানির বাড়ি, হরিনাথ মুখার্জ্জির বাড়ি।

অষ্টমী, ১৭ অক্টোবর: সকাল নটা থেকে দুটো, রানি রাসমনির কাছারি বাড়ি, পূর্ণ চন্দ্র ধরের বাড়ি, বদন চন্দ্র রায়ের বাড়ি, সাবর্ণ রায়চৌধুরী বাড়ি (বড় বাড়ি) বেহালা রায়বাড়ি, বেহালা জগৎ রাম মুখার্জির বাড়ি।

নবমী, ১৮ অক্টোবর: সকাল নটা থেকে দুটো,
জোড়াসাঁকো দাঁ বাড়ি, নরসিংহ দাঁ বাড়ি, খেলাত ঘোষ বাড়ি, হর কুঠির, শোভাবাজার রাজবাড়ি, ছাতুবাবু লাটুবাবুর বাড়ি, বাগবাজার হালদার বাড়ি।

tour
দেখে নিন কবে কোথায়

দশমীতে অন্য স্বাদের ভ্রমণ এবং গঙ্গাবক্ষে লঞ্চে বিসর্জন দেখারও ব্যবস্থা রেখেছেন ফান অন স্ট্রিটসের কর্ণধার নভপ্রীত সিং। বিগত কয়েকবছর ধরে একাধিক কর্মকাণ্ডের মধ্যে দিয়ে হয়েছে ফান অন স্ট্রিটসের পথচলা। নভপ্রীতের কথায়, “এখন অনেকেই এমন পুজা পরিক্রমার ব্যবস্থা করে থাকেন, আমাদের এটা দ্বিতীয় বছর। আগের বছর খুব ভাল প্রতিক্রিয়া পেয়েছিলাম। তাই আবার এ বছর তোড়জোড় শুরু করেছি। আমি চেষ্টা করি একটা পরিবারের মতো করেই আমাদের গ্রাহকদের সঙ্গে মিশে থাকার। রাজবাড়িগুলোতে আমি আগে গিয়ে কথা বলে আসি। রাজবাড়ির অন্দরের স্বাদ দেওয়ার আপ্রাণ চেষ্টা করি এই কটা দিন।”

পরিবার বা নিজের জন্য ফান অন স্ট্রিটসের সঙ্গে যুক্ত হতে চাইলে যোগাযোগ করতে পারেন সংস্থার কর্ণধারের সঙ্গে, ভিজিট করুন www.funonstreets.com বা মেল করতে পারেন funonstreets@gmail.com এ। ওয়েলকাম ড্রিঙ্ক, স্ন্যাক্সের সঙ্গে থাকবে লাঞ্চের ব্যবস্থাও। ভেজ লাঞ্চ সমেত একদিনের মাথাপিছু খরচ ১৬০০ টাকা। ননভেজ লাঞ্চ সমেত একদিনের মাথাপিছু খরচ ১৭০০।

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Fun on streets kolkata durga puja 2018 tour