scorecardresearch

বড় খবর

কোজাগরী পূর্ণিমায় কোন রাশির জাতক কী ভোগ দিলে, সন্তুষ্ট হবেন দেবী লক্ষ্মী

লক্ষ্মীর সন্তুষ্টিতে ক্ষীরে জোর দিতে চান জ্যোতিষীরা

কোজাগরী পূর্ণিমায় কোন রাশির জাতক কী ভোগ দিলে, সন্তুষ্ট হবেন দেবী লক্ষ্মী

রবিবার, ৯ অক্টোবর কোজাগরী লক্ষ্মীপূর্ণিমা। ওই দিন দেবী লক্ষ্মীকে সন্তুষ্ট করে আশীর্বাদ পেতে চান ভক্তরা। পরিবার যেন ধন ও ধান্যে পরিপূর্ণ থাকে, সেই লক্ষ্যে এই পুজো। আর, দেবীর আশীর্বাদ পেতেই কিছু নিয়ম মানার কথা বলছেন জ্যোতিষীরা। তাঁরা জোর দিচ্ছেন ভোগের ওপর। কারণ, এই পুজোয় ভোগের বিশেষ মাহাত্ম্য আছে। রাশি অনুযায়ী দেবীকে ভোগ দিতে পারলেই মিলতে পারে বহু সমস্যা থেকে মুক্তি। পরিবার কাটাতে পারে সুখ ও সমৃদ্ধিতে। এমনটাই মনে করছেন জ্যোতিষীরা। তাঁরা বলছেন,

মেষ- মেষ রাশির জাতক-জাতিকারা এই দিনে ক্ষীর বানিয়ে দেবী লক্ষ্মীকে নিবেদন করুক। বাড়ির মেয়েদের ক্ষীর খাওয়াক। তাতেই দেবীর কৃপা মিলতে পারে।

বৃষ- বৃষ রাশির জাতক-জাতিকারা গরুর ঘি ও দই বানিয়ে দেবী লক্ষ্মীকে অর্পণ করুক। তাতে আর্থিক সমৃদ্ধি ঘটবে।

মিথুন- মিথুন রাশির জাতক-জাতিকারা চালের পায়েল বানিয়ে দেবী লক্ষ্মীকে নিবেদন করুক। এতে বাকি থাকা কাজ শেষ হবে। চাকরি ও ব্যবসায় উন্নতি ঘটবে।

কর্কট- কর্কট রাশির জাতক-জাতিকারা দেবী লক্ষ্মীকে মিষ্টি নিবেদন করুক। এতে জীবনে সুখ-সমৃদ্ধি আসবে। চাকরি এবং ব্যবসা সংক্রান্ত বাধা দূর হবে।

সিংহ- সিংহ রাশির জাতক-জাতিকারা দেবী লক্ষ্মীকে ক্ষীর নিবেদন করুক। তাহলেই আর্থিক সমস্যা থেকে মুক্তি মিলতে পারে।

কন্যা- কন্যা রাশির জাতক-জাতিকারা বাড়িতেই বানিয়ে ফেলুক ক্ষীর। আর, সেই ক্ষীর দেবী লক্ষ্মী ও তুলসীকে নিবেদন করুক। এতে অর্থপ্রাপ্তির সঙ্গে ব্যবসা ও চাকরির সমস্যাও মিটবে।

আরও পড়ুন- রবিবার কখন কোজাগরী লক্ষ্মীপুজো, কী এই পুজোর রীতি?

তুলা রাশি – তুলা রাশির জাতক জাতিকারা কোনও মন্দিরে দুধ, চাল ও ঘি দান করুক। এতে আর্থিক সমস্যা থেকে মুক্তি ঘটবে।

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা বাড়িতে ক্ষীর বানিয়ে প্রথমে দেবী লক্ষ্মীকে নিবেদন করুক। পরে সেই ক্ষীর গরুকে খাওয়াক। এতে জীবনে সুখ-সমৃদ্ধি আসবে।

ধনু রাশি- ধনু রাশির জাতক-জাতিকারা দেবী লক্ষ্মীর আরাধনা করে তাঁকে ক্ষীর নিবেদন করুক। সেই ক্ষীর গরিবদের মধ্যে বিতরণ করুক। এতে দেবীর আশীর্বাদ পাবে।

মকর রাশি- মকর রাশির জাতক-জাতিকারা পাঁচ জন মেয়েকে ক্ষীর খাওয়াক। তাঁদের কিছু উপহার দিক। এতে লক্ষ্মীদেবীর কৃপায় আর্থিক সমস্যা দূর হবে।

কুম্ভ রাশি- কুম্ভ রাশির জাতক-জাতিকারা অভাবী মানুষকে খাদ্য ও বস্ত্র দান করুক। সম্ভব হলে দুধ এবং মিষ্টি দিক। তাতে তাঁদের চাকরি এবং ব্যবসায় উন্নতি ঘটবে।

মীন রাশি – মীন রাশির জাতক-জাতিকারা দেবী লক্ষ্মীকে জাফরান দিয়ে তৈরি ক্ষীর নিবেদন করুক। এতে চাকরি ও ব্যবসায় সমস্যা মিটবে। ধনসম্পদও লাভ হবে।

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Goddess lakshmi will be satisfied if the native of any zodiac sign enjoys kojagri purnima