বরফি-জিলিপিকে টেক্কা দিয়ে পাকিস্তানের জাতীয় মিষ্টির খেতাব পেল গোলাপ জাম

১৫১৯৬ জন মিষ্টিপ্রেমী তাতে অংশ গ্রহণ করে বিপুল ভোটে জিতিয়ে দিয়েছে পান্তুয়া কিমবা গোলাপ জামকে। ৪৭ শতাংশ ভোট পেয়েছে জিভে জল আনা এই মিষ্টি।

By: Updated: Jan 9, 2019, 4:55:23 PM

প্রতিবেশী দেশে ভোট হয়েছে মাস কয়েক আগেই। ক’দিনের মধ্যেই আবার ভোট কীসের তাহলে? সদ্য হওয়া ভোট দেশের জাতীয় মিষ্টির খেতাব নিয়ে। নির্বাচন প্রক্রিয়া এবং ফলাফল সবই হয়েছে টুইটারে। আর সেখানেই জিলিপি-বরফির মতো জনপ্রিয় মিষ্টিকে টেক্কা দিয়েছে গোলাপ জাম।

পাক সরকারের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি ভোট প্রক্রিয়া চালু করা হয়েছিল। ১৫১৯৬ জন মিষ্টিপ্রেমী তাতে অংশ গ্রহণ করে বিপুল ভোটে জিতিয়ে দিয়েছে পান্তুয়া কিমবা গোলাপ জামকে। ৪৭ শতাংশ ভোট পেয়েছে জিভে জল আনা এই মিষ্টি।

আরও পড়ুন, পাঁচটি খাবার যা এই শীতে গরম রাখবে আপনাকে

জিলিপি আর বরফি পেয়েছে যথাক্রমে ৩৪ এবং ১৯ শতাংশ ভোট। জাতীয় মিষ্টি নির্বাচন নিয়ে অবশ্য বিতর্কও কম হয়নি। অনেকেই বলছেন পাক সরকারের টুইটার মারফত নির্বাচন সঠিক উপায় নয়। দেশের জনসংখ্যা ১৯ লক্ষ ৭০ হাজার। কিন্তু পাকিস্তান সরকারের টুইটার ফলোয়ার মাত্র পাঁচ লক্ষ।

ভোটের ফলাফল নিয়েও সবাই যে একইরকম খুশি, তাক বলা যায় না। কেউ বলছেন গোলাপ জাম না হয়ে ক্ষীর অথবা লাড্ডুকে এই সম্মান দেওয়া উচিত ছিল।

কেউ আবার বলছেন হালুয়া অথবা শোন পাপড়ি কী দোষ করেছিল?

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook


Title: Gulab Jamun wins the status of pakistan's national sweet: বরফি-জিলিপিকে টেক্কা দিয়ে পাকিস্তানের জাতীয় মিষ্টির খেতাব পেল গোলাপ জাম

Advertisement