শহরে অ্যাপারেল স্টোর হারলে-ডেভিডসনের, ভারতের আবহাওয়ার কথা ভেবে ফ্যাব্রিক

কলকাতায় পূর্ব-ভারতের চতুর্থ অ্যাপারেল স্টোর নিয়ে আসল তারা। সোমবার সাউথ সিটি মলে হারলের নতুন এই স্টোরের উদ্ধোধন করলেন কারেন ডেভিডসন।

By: Kolkata  Updated: May 21, 2018, 06:51:49 PM

দু’চাকার দুনিয়ায় হারলে-ডেভিডসন মোটর কোম্পানি একটি প্রতিষ্ঠান বিশেষ। মার্কিন মুলুকের ১১৫ বছরের পুরনো এই কোম্পানির আজ নতুন করে কোনও পরিচয় দেওয়ার প্রয়োজন সেই। ভারতেও রয়েছে তাদের ব্যাপক জনপ্রিয়তা।

সেই কথা মাথায় রেখেই কলকাতায় পূর্ব ভারতের চতুর্থ অ্যাপারেল স্টোর নিয়ে এল তারা। সোমবার সাউথ সিটি মলে হারলের নতুন এই স্টোরের উদ্ধোধন করলেন ক্যারেন ডেভিডসন, যিনি হারলের সহ-প্রতিষ্ঠাতা উইলিয়াম এ ডেভিডসনের প্রপৌত্রী। ক্যারেনের আরও একটি পরিচয় রয়েছে। হারলের জেনারেল মার্চেন্ডাইজ লাইনের ক্রিয়েটিভ ডিজাইনারও তিনি।

Karen Davidson কলকাতায় অ্যাপারেল স্টোর হারলের, ভারতের আবহাওয়ার কথা ভেবেই হবে ফ্যাব্রিক

পূর্ব ভারতের হাত ধরেই ভারতে ব্যবসা বিস্তারের পরিকল্পনা করেছে হারলে। কলকাতার আগে শিলিগুড়ি, ইম্ফল, ডিমাপুরে অ্যাপারেল স্টোর খুলেছে তারা, জি-থ্রি অ্যাপারেল গ্রুপের সঙ্গে গাঁটছড়া বেঁধে। ক্যারেনের মতে, সাউথ সিটি মল হারলের স্টোরের জন্য একেবারে উপযুক্ত। হারলের পক্ষ থেকে ক্যারেন বা অন্য কোনও আধিকারিক ভবিষ্য়ত পরিকল্পনা নিয়ে মুখ খুলতে চাননি। শুধু জানা গিয়েছে যে বারাণসী ও গোয়াতে হতে চলেছে পরবর্তী দুটি স্টোর।

আরও পড়ুন, ডিজে-র পর এবার নতুন অবতারে এই স্টার

সাউথ সিটির স্টোরে শার্ট, টি-শার্ট, প্যান্ট, জ্যাকেট থেকে শুরু করে রিস্ট ব্যান্ড, ওয়ালেট, সান গ্লাস, টুপি রয়েছে। বলাই বাহুল্য, ব্র্যান্ড ভ্যালুর জন্যই এগুলির দামও বেশ চড়া। ক্যারেনের কাছে জানতে চাওয়া হয়েছিল কেন হারলের পোশাক বাকিদের থেকে আলাদা হতে চলেছে? তিনি বলেছেন, “আমাদের কোয়ালিটিই কথা বলবে। ফ্র্যাব্রিক থেকে শুরু করে কাস্টোমাইজেশন। প্রতিটি বিভাগেই স্বতন্ত্র আমরা। স্বাচ্ছন্দ্যের দিকটাও ভীষণভাবে মাথায় রাখা হয়েছে। সেলাই থেকে শুরু করে ডিজাইন, সবেতেই হারলের ঐতিহ্য ও সংস্কৃতিকে মাথায় রাখা হয়।” ক্যারেন এও জানিয়েছেন, ভারতের আবহাওয়ার কথা মাথায় রেখেই ফ্যাব্রিক বানাবে হারলে।

মার্কিন মুলুকে মহিলারা যেভাবে বাইক চালান, আমাদের দেশে সেভাবে বাইকের পিঠে চেপে মেয়েদের ঘুরতে দেখা যায় না। ভারতের মেয়েদের স্বাচ্ছন্দ্যের কথায় মাথায় রেখে বা তাদেরকে বাইকমুখী করতে হারলে কি স্পেশ্যাল কোনও বাইকের পরিকল্পনা করছে? ক্যারেন বলছেন তার কোন প্রয়োজনই নেই, কারণ হারলের কাস্টোমাইজড বাইক পাওয়া যায়। অর্থাৎ বাইকের সিটের উচ্চতা, হ্যান্ডেল থেকে শুরু করে সবকিছুই নিজের পছন্দ মতো বানিয়ে নেওয়া যায়। দেশের মেয়েদের হারলের হাত ধরে বাইক-রাইডের দুনিয়ায় প্রবেশ করাবে লেডিজ অফ হারলে। এমনটাই মত হারলের। লেডিজ অফ হারলে সম্প্রতি খবরের শিরোনামে এসেছে। দেশের ভিন্ন প্রান্তের সাত কন্যা নিজেদের হারলে চালিয়ে দু সপ্তাহে ৬,০০০ কিলোমিটার বাইক চালিয়ে নজির গড়েছেন। হারলে উইমেনদের দেখেই আরও মেয়েরা বাইক চালানোয় আগ্রহী হবে বলেই মত হারলের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Harley davidson apparel store south city mall kolkata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X