বড় খবর

চায় পে চর্চা তো অনেক হল, এবার একটু রূপচর্চা হোক

আমাদের মধ্যে যারা জীবনে খুব ব্যস্ত, উৎসবের মরশুম এলেই একটু সুন্দর হয়ে ওঠার জন্য সহজ টোটকা খুঁজতেই থাকি। তাঁদের কিন্তু খুব জানা দরকার এই চা দিয়ে চমক আনার কৌশল।

চায় পে চর্চা তো আমি-আপনি সবাই করেছি। কিন্তু চায় পে রূপচর্চাও হয়, আপনি জানতেন? হ্যাঁ, এবার জেনে নিন। আমাদের মধ্যে যারা জীবনে খুব ব্যস্ত, উৎসবের মরশুম এলেই একটু সুন্দর হয়ে ওঠার জন্য সহজ টোটকা খুঁজতেই থাকি। তাঁদের কিন্তু খুব জানা দরকার এই চা দিয়ে চমক আনার কৌশল।

দেখে নেওয়া যাক, বাঙালির আড্ডা, তর্ক, টেনশন, দাঁতে দাঁত চিপে ধরে রাখা উত্তেজনার মুহূর্ত ছাড়াও কোথায় অপরিহার্য এই চা পাতা।

আরও পড়ুন, ঘরোয়া উপায়ে চোখের তলার কালি দূর করবেন কী ভাবে?

১) চা পাতায় রয়েছে ক্যাফেইন যা ডার্ক সার্কল দূর করতে সাহায্য করে। এছাড়া এতে থাকা ট্যানিন চোখের ফোলা ভাব দূর করে। টি ব্যাগ জলে ভিজিয়ে চোখের ওপরে ১০ রেখে দিন। নিয়মিত ব্যবহারে কমে যাবে ডার্ক সার্কেল।

২) ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে চায়ের লিকার অতুলনীয়। কড়া লিকারে তোয়ালে ভিজিয়ে ত্বকে চেপে নিন বারকয়েক। এভাবে নিয়মিত ব্যবহার করলে ধীরে ধীরে রোদে পোড়া দাগ কমে যাবে।

৩) টোনার হিসেবে চমৎকার কাজ করে চায়ের লিকার। এটি তৈলাক্ত ভাব দূর করে ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে। চায়ের লিকারে লেবুর রস মিশিয়ে ত্বকে ছিটিয়ে নিন।

আরও পড়ুন, কোন সমস্যায় কী ভাবে ব্যবহার করবেন অ্যালোভেরা?

৪) টি-ব্যাগ ফেলে না দিয়ে সেগুলো স্ক্রাবার হিসাবে ব্যবহার করতে পারেন। ব্যবহার করা টি-ব্যাগ শুকিয়ে স্ক্রাবার হিসাবে ব্যবহার করুন। চায়ে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট ত্বক উজ্জ্বল, নরম ও মসৃণ করবে।

৫) গ্রিন টি ঠোঁট ফাটা দূর করে। একটা গ্রিন টি ব্যাগ নিয়ে অল্প গরম জলে ডুবিয়ে ঠোঁটে চেপে চেপে লাগান। ঠোঁটের শুষ্ক ভাব দূর হবে ও ঠোঁট আর্দ্রতা ফিরে পাবে।

৬) শ্যাম্পু শেষে চায়ের লিকার দিয়ে চুল ধুয়ে ফেলুন। চুল হবে ঝলমলে ও মসৃণ।

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: How tea is usefull for your skin

Next Story
ত্বক পরিচর্যায় এভাবে কাজে লাগানো যায় নারকেল তেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com