জুতো মোজা পরলেই পায়ে গন্ধ হচ্ছে? এখন উপায়?

কয়েকটি লবঙ্গ ফেলে রাখলেও উপকার পাবেন। ফুটন্ত জলে টি ব্যাগ ফেলে রাখুন ২ মিনিট। টি ব্যাগ ঠাণ্ডা হলে জুতার মধ্যে রেখে দিন। এক ঘণ্টা পর টি ব্যাগ সরিয়ে জুতোর ভেতরের অংশ ভালো করে মুছে নিন।

By:
Edited By: Madhumanti Chatterjee Kolkata  Updated: January 2, 2020, 07:44:44 PM

কায়দা করে মেম ব্যালেরিনা কিনেছেন। কিন্তু ঘণ্টা দুয়েক পরে থাকার পর বন্ধুর বাড়ির আড্ডায় জুতো খুলে যেই না গদিতে বসেছেন, অমনি লজ্জার একশেষ! বন্ধুরা ততক্ষণে যা বোঝার বুঝে গিয়েছে। অন্নপ্রাশনের ভাত উঠে আসার মতো গন্ধটা আসছে আপনার পা থেকে। অফিসে বসে পা ঘেমে গেলেও জুতো খুলতে পারেন না ভয়ে। এই সব পরিস্থিতির সামনাসামনি হয়ে খুবই অস্বস্তি পাচ্ছেন অথচ কাকে বলবেন, কী উপায়ে মুক্তি পাবেন, সেটাই বুঝে পাচ্ছেন না। একটু একটু করে তলানিতে গিয়ে ঠেকেছে আপনার আত্মবিশ্বাস।

চিন্তা করবেন না, আপনার সব মুস্কিল আসান হবে চুটকিতেই। জেনে নিন কী করবেন?

১) জুতোর মধ্যে সামান্য বেকিং সোডা ছিটিয়ে দিন। পরদিন ভেতরের অংশ মুছে পরিষ্কার করে জুতা পরুন। দুর্গন্ধ থাকবে না। তবে চামড়ার জুতোয় বারবার বেকিং সোডা ব্যবহার করবেন না।

আরও পড়ুন, গায়ে দুর্গন্ধ হচ্ছে? কী কী খেয়াল রাখা দরকার, জানুন

২) পুরনো মোজায় ২ টেবিল চামচ বেকিং সোডা নিয়ে গিঁট বেঁধে জুতোয় রেখে দিতে পারেন। পরদিন মোজা সরিয়ে জুতো পরুন।

৩) জুতোর মধ্যে এক টুকরো ফেব্রিক সফটনার সিট রেখে দিন রাতে।। পরদিন সেটি বের করে জুতো পরুন। গন্ধ একেবারে ভ্যানিশ হয়ে যাবে।

ঘুম চোখে বিছানা ছাড়াটাই জীবনের সবচেয়ে বড় চ্যালেঞ্জ? রইল কিছু টোটকা

৪) স্নিকারস দুর্গন্ধমুক্ত রাখতে মাঝে মাঝে সামান্য লবণ ছিটিয়ে দিন।এক টুকরো কাপড় বা তুলা লবঙ্গ তেলে ভিজিয়ে জুতার মধ্যে রেখে দিন সারারাত। জুতার দুর্গন্ধ দূর হবে।

৫) কয়েকটি লবঙ্গ ফেলে রাখলেও উপকার পাবেন। ফুটন্ত জলে টি ব্যাগ ফেলে রাখুন ২ মিনিট। টি ব্যাগ ঠাণ্ডা হলে জুতার মধ্যে রেখে দিন। এক ঘণ্টা পর টি ব্যাগ সরিয়ে জুতোর ভেতরের অংশ ভালো করে মুছে নিন। দুর্গন্ধের পাশাপাশি দূর হবে জুতোয় থাকা ব্যাকটেরিয়া।জুতো পরার আগে পায়ে বেবি পাউডার ব্যবহার করুন। দুর্গন্ধ হবে না জুতোয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

How to get rid of bad smell of feet show socks129971

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X