scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

আজ নরেন্দ্র মোদীর ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’-এর বিশেষ পর্ব, কখন কীভাবে দেখবেন

উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কের জঙ্গলে বেয়ার গ্রিলসের সঙ্গে  ঘুরতে দেখা যাবে মোদীকে। আলোচনা করবেন বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে।

আজ নরেন্দ্র মোদীর ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’-এর বিশেষ পর্ব, কখন কীভাবে দেখবেন

‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’ অনুষ্ঠানের বিশেষ এপিসোডে সঞ্চালক বেয়ার গ্রিলসের আজকের অতিথি হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কের জঙ্গলে বেয়ার গ্রিলসের সঙ্গে  ঘুরতে দেখা যাবে মোদীকে। আলোচনা করবেন বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে। এ পর্যন্ত এপিসোডের কিছু ঝলক সাধারণের সঙ্গে ভাগ করে নিয়েছেন গ্রিলস এবং অনুষ্ঠানের নির্মাতারা।

সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে এক সাম্প্রতিক সাক্ষাৎকারে গ্রিলস জানান, এই এপিসোডে “পোকামাকড় খাওয়া হবে না”, যেহেতু মোদী নিরামিষাশী। “প্রধানমন্ত্রী মোদী নিরামিষাশী, ফলে পোকামাকড় খাওয়া-টাওয়া হবে না,” বলেন গ্রিলস। তাঁর আরও বক্তব্য, বনাঞ্চলে ক্ষুধা নিবৃত্তি করতে হলে যে বন্যপ্রাণী বা পোকা খেয়েই করতে হবে, এমন কোনও কথা নেই। গাছগাছড়া বা ফল খেলেও হয়। “ফল, শিকড়বাকড়, গাছপাতা খেয়েও দিব্যি থাকা যায়। প্রধানমন্ত্রী যৌবনে বেশ কিছুটা সময় জঙ্গলে কাটিয়েছেন, কাজেই ওঁর কোনও অসুবিধে হয় নি।”

অনুষ্ঠানের নির্মাতারা এপিসোডের আরও একটি ক্লিপ প্রকাশ করেছেন, যেখানে গ্রিলসকে বনে জঙ্গলে সময় কাটানোর বিপজ্জনক দিক নিয়ে মোদীর সঙ্গে আলোচনা করতে শোনা যাচ্ছে, এবং বলতে শোনা যাচ্ছে যে তাঁর ওপর দায়িত্ব রয়েছে “ভারতের অন্যতম প্রধান নাগরিককে” সুরক্ষিত রাখার। আলোচনা চলাকালীন গ্রিলসকে দেখা যাচ্ছে একটি অস্থায়ী হাতিয়ার তৈরি করে মোদীর হাতে দিতে, যার পর মোদী বিনয় সহকারে বলছেন, “আমার প্রতিপালন আমাকে জীবন নিতে শেখায় নি। কিন্তু আপনি জোর করছেন তাই এটা (বর্শা) আমি হাতে ধরে রইলাম।”

‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’-এর প্রতিটি এপিসোডেই দেখা যায়, দুনিয়ার কোনও এক প্রত্যন্ত, দুর্গম অঞ্চলে ছেড়ে দিয়ে আসা হয় বেয়ার গ্রিলসকে। সেই অঞ্চলে এবার শুরু হয় তাঁর টিকে থাকার লড়াই, যা ক্যামেরাবন্দি করেন তাঁর সঙ্গে থাকা কলাকুশলীরা। ২০০৬ সালের নভেম্বর থেকে সম্প্রচার হয়ে চলেছে এই অনুষ্ঠান।

কোথায় দেখা যাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’?

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’-এর বিশেষ পর্ব সারা বিশ্বে সম্প্রচার করবে ডিসকভারি ইন্ডিয়া চ্যানেল। সুতরাং আপনি এই চ্যানেলের গ্রাহক না হলে দেখতে পাবেন না অনুষ্ঠানটি। ভারতের বাইরে থাকলে ডিসকভারি চ্যানেলে দেখতে পাবেন পর্বটি।

কখন দেখানো হবে এই এপিসোড?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’-এর বিশেষ এপিসোড সম্প্রচারিত হবে আজ অর্থাৎ ১২ অগাস্ট, ২০১৯ রাত নটায়।

ফোনে কীভাবে দেখবেন এই অনুষ্ঠান?

টাটা স্কাই বা অন্যান্য স্যাটেলাইট নেটওয়ার্কের গ্রাহক হলে, এবং ডিসকভারি চ্যানেলে সাবস্ক্রাইব করলে, ফোনে লাইভ স্ট্রিম করতে পারবেন এই পর্বটি। এছাড়া যদি এয়ারটেল কানেকশন হয় এবং এয়ারটেল টিভির সাবস্ক্রিপশন থাকে, তাহলে সেখানেও করতে পারেন।

অনলাইন কি দেখা যাবে ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’-এর বিশেষ পর্ব?

অনলাইন এই এপিসোড দেখানো হবে কিনা, সে বিষয়ে এখনও কিছু জানানো হয় নি চ্যানেলের তরফে, যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতর (পিএমও)-এর সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এটি দেখানোর সম্ভাবনা রয়েছে। এখন পর্যন্ত কোনও নির্দিষ্ট তারিখ জানানো হয় নি।

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: How to watch narendra modi man vs wild bear grylls discovery india live stream