স্বাধীনতা দিবসের রাতে তেরঙ্গা আলোয় সেজে উঠল বুর্জ খলিফা

নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিং-এর অফিসিয়াল টুইট অ্যাকাউন্ট থেকে এই দিন টুইট করে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পাঠানো হয় ভারতীয়দের।

By: Kolkata  Published: August 16, 2018, 6:27:27 PM

দেশ জুড়ে উদযাপন তো চলছে সপ্তাহভর। পনেরই অগাস্টের সন্ধেটা ছিল বেশ অনেকটাই অন্যরকম। উৎসবে শামিল হয়েছিল দেশান্তরও। নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিং কিম্বা দুবাই-এর বুর্জ খলিফাকে এদিন চেনাই যাচ্ছিল না। দূর থেকে এক নজর দেখলে এ দেশেরই কোনও গগনচুম্বী বলে ভুল হতেই পারত। জাতীয় পতাকার সাজ জড়িয়ে আলোয় আলোয় সেজে উঠেছিল তারা। মিডটাউন ম্যানহাটনেও ১৫ই আগস্ট উপলক্ষে আয়োজন করা হয়েছিল বিশেষ অনুষ্ঠানের।

নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিং-এর অফিসিয়াল টুইট অ্যাকাউন্ট থেকে এদিন টুইট করে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পাঠানো হয় ভারতীয়দের।

একই ভাবে বুর্জ-খলিফার পক্ষ থেকেও দেশের মানুষের উদ্দেশে ৭২তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছাবার্তা পাঠানো হয় টুইটার মারফত। পতাকার তিন রঙের মাঝে অশোক চক্র দিয়ে আলোকিত করা হয়েছিল বিশ্বের অন্যতম উঁচু এই স্থাপত্য।

কেউ কেউ বলছেন, ভয়ঙ্কর সুন্দর নায়াগ্রা জলপ্রপাতকেও নাকি এদিন সাজানো হয়েছিল গেরুয়া আলোয়। সে ছবি অবশ্য এখনও পাওয়া যায়নি। প্রসঙ্গত উল্লেখ্য, প্রবাসী এবং অনাবাসী ভারতীয়ের সংখ্যা সংযুক্ত আরবশাহি এবং মার্কিন যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Independence day 2018 empire state building and burj khalifa lit into tricolours

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং