scorecardresearch

লালকেল্লায় গেরুয়া পাগড়িতে মোদী, স্বাধীনতা দিবসে নজর কাড়ল প্রধানমন্ত্রীর সাজ

প্রধানমন্ত্রীর পাগড়ি সবসময়ই প্রিয় বসনের মধ্যে একটি। তিনি যথেষ্ট পছন্দ করেন নানান ধরনের পাগড়ি।

Eye on state polls, PM Narendra Modi kicks off BJP’s national executive meeting Update
বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে মোদী।

স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লায় আয়োজিত অনুষ্ঠানে এবার মহামারির কারণে নানান স্থগিতাদেশ ছিল। ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপিত হয় নানান বিধিনিষেধের মধ্যে। তবে প্রতিবারের মত প্রধানমন্ত্রীর ফ্যাশন কিন্তু টপ-টু-বটম নিখুঁত এবং সনাতনী।

এই ধরনের অনুষ্ঠানে তার নানান রকমের পাগড়ি এবং তাঁর ডিজাইন বেশ কয়েকবার নজরে এসেছে নেটিজেনদের। সাদা কুর্তা সঙ্গে চুড়িদার, জাফরানি এবং ক্রিম রঙের পাগড়ি সঙ্গে নীল হাফ জ্যাকেট এবং সাদা স্কার্ফ, মঞ্চে উঠেই দেশবাসীর উদ্দেশ্যে হাত তুলে অভিবাদন জানান স্বাধীনতা দিবস উপলক্ষে।

প্রধানমন্ত্রীর পাগড়ি সবসময়ই প্রিয় বসনের মধ্যে একটি। তিনি যথেষ্ট পছন্দ করেন নানান ধরনের পাগড়ি। অনুষ্ঠান অনুযায়ী, তাঁকে সেগুলি পড়তেও দেখা যায়। তিনি এর আগে পাগড়ি সম্পর্কে তার পছন্দ নিয়ে বিবৃতিও দিয়েছিলেন। গত বছর, স্বাধীনতা দিবস উপলক্ষে তিনি বহু রঙের পাগড়ি পরেছিলেন কারণ প্রধানমন্ত্রী হিসেবে তাকে ষষ্ঠবারের মতো স্বাধীনতা দিবসের ভাষণ দিতে দেখা গিয়েছিল।

আরও পড়ুন স্বাধীনতার ৭৫ বছর, ইতিহাস ও মাহাত্ম্য জানলে গর্বে মাথা উঁচু হবে

২০১৪ সালে, তাঁকে উজ্জ্বল লাল যোধপুরী ব্যান্ডেজ পাগড়িতে দেখা গিয়েছিল। পরের বছর, তিনি একটি বহু রঙের ক্রিস-ক্রস লাইন পাগড়ি বেছে নিয়েছিলেন। ২০১৬ সালে, তাঁকে টাই এবং ডাই পাগড়িতে দেখা গিয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Independence day pm modi opts for a saffron turban all the times he chose unique headgears