বার্বি পুতুলের মডেল হলেন দীপা কর্মকার

সংস্থা জানিয়েছে, যে সব মহিলা পরবর্তী প্রজন্মের কাছে রোল মডেল এবং গোটা বিশ্বকে অনুপ্রাণিত করেছেন, এমন ২০ জনের আদলে তৈরি করা হয়েছে বার্বি।

By: New Delhi  Updated: Mar 14, 2019, 3:52:58 PM

বার্বি মানে রোগাপটকা চেহারা, যাকে বলে সাইজ জিরো ফিগার, মাথায় এক ঝাঁক সোনালী চুল, চোখ-নাক-ঠোঁট তীক্ষ্ম, সরু সরু লম্বা পা জোড়া। কিন্তু এবার সেই চিরাচরিত আদল বদলে নতুন ধাঁচে বার্বি বানানোর উদ্যোগ নিয়েছে ম্যাটেল।

ম্যাটেলের তৈরি মূল বার্বির বয়স ৬০ বছর। কিন্তু সম্প্রতি তাদের মডেল হিসেবে বিভিন্ন দেশ থেকে বিভিন্ন গুণী মহিলাকে বেছে নিয়েছে সংস্থা। তাঁদের মতো করেই তৈরি করা হয়েছে বার্বির নয়া রেঞ্জ। ভারত থেকে এই তালিকায় প্রতিনিধিত্ব করেছেন ত্রিপুরার সোনাজয়ী জিমন্যাস্ট দীপা কর্মকার।

রিও অলিম্পিকের চূড়ান্ত দিনে ঠিক যেমন পোশাকে ছিলেন দীপা কর্মকার, ঠিক তেমনই দীপার বার্বি মডেলও একই পোশাক পরা, এবং গলায় ঝুলছে মেডেল। বার্বি হাতে সে ছবি পোস্ট করেছেন দীপা নিজেই। পরমুহূর্তেই অভিনন্দন বার্তায় ভেসে গিয়েছে তাঁর টুইটার হ্যান্ডেল।

সংস্থা জানিয়েছে, যে সব মহিলা পরবর্তী প্রজন্মের কাছে রোল মডেল এবং গোটা বিশ্বকে অনুপ্রাণিত করেছেন, এমন ২০ জনের আদলে তৈরি করা হয়েছে বার্বি।

গত জুলাইয়ে তুরস্কে ওয়ার্ল্ড চ্যালেঞ্জ কাপে আর্টিস্টিক জিমন্যাস্টিকসে দেশের জন্য স্বর্ণপদক ছিনিয়ে এনেছিলেন ত্রিপুরার বাসিন্দা। এরপরেই এশিয়াডের জন্য কোমর বেঁধে নেমে পড়েছিলেন দীপা। কিন্তু চোটের কারণে দীপার স্বপ্নভঙ্গ হয় এশিয়াডে।

এই সম্মান পাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় দীপা জানান, “বার্বি সবসময় দেখিয়েছে মেয়েরা সব কিছুই পারে। তাদের ৬০তম জন্মবার্ষিকীতে আমি গর্বিত বার্বির রোল মডেল হিসেবে যুক্ত থাকতে পেরে।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook


Title: Barbie Role Model Dipa Karmakar: বার্বি পুতুলে দীপা

Advertisement

ট্রেন্ডিং