scorecardresearch

বড় খবর

অল্প খরচেই চার ধাম যাত্রা, ভারতীয় রেলের নয়া উদ্যোগে তীর্থ এবার সহজেই

তীর্থ হবে সহজেই, বিস্তারিত জেনে নিন ওয়েবসাইট থেকে

চার ধাম যাত্রা

অনেকদিন ধরেই ভাবছেন চার ধাম ঘুরে আসবেন, তবে পকেট একেবারেই সঙ্গ দিতে নারাজ? আর ঝামেলা নেই, এবার অল্প খরচেই তীর্থযাত্রা হবে সহজেই। ভারতীয় রেলের তৎপরতায় ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের তথা IRCTC এর পক্ষ থেকে চার ধাম যাত্রায় দেওয়া হচ্ছে আকর্ষণীয় ছাড়। প্যাকেজ জুড়ে খাওয়া দাওয়া এবং দেদার ঘোরার আয়োজন একেবারেই কম খরচে।

সাধারণত মোক্ষ লাভের উদ্দেশ্যেই মানুষ চার ধাম তথা কেদারনাথ, বদ্রীনাথ, গঙ্গোত্রী এবং যমুনেত্রী এই স্থানে যাত্রা করেন। প্রচুর মানুষের সমাগম এখানে। গত দুবছরে করোনা মহামারীর প্রভাবে মানুষ একেবারেই ঘরমুখো হয়েছিলেন। এবছর ভারতীয় রেলের তৎপরতায়, কোভিড ১৯ এর পরবর্তীতে মে মাস থেকেই এই ভ্রমণকালীন নতুন প্যাকেজের ঘোষণা করা হয়েছে। ‘আজাদী কা অমৃত মহোৎসব’ এবং ‘দেখো আপনা দেশ’ এই দুই উদ্যোগের মাধ্যমেই মানুষদের ভ্রমণ সংক্রান্ত শখ সৌখিনতা পূরণে সাহায্য করবে এই প্রকল্প।

১২ দিন এবং ১১ রাতের এই যাত্রায় খরচ থাকবে সামান্য। নাগপুর, সুরাট এবং মুম্বই তিন জায়গা থেকেই ট্রাভেল করা যাবে। এবং খরচের প্রসঙ্গে বলতে গেলে একের বেশি যদি ভ্রমণে যান তবে তার খরচ পড়বে ৫৮,৯০০ টাকা ( প্রতি জন )। যদি কেউ একা এই ট্রিপে অংশ নেন তবে সেটি গিয়ে দাঁড়াবে ৭৭,৬০০।

নাগপুরের ট্রিপ শুরু হবে, ১৪ই মে। মুম্বাইয়ের শুরু ২১শে মে এবং সুরাটের থেকে ৮ই জুন এবং ১৪ই জুন। এছাড়াও সম্পূর্ন তীর্থ ভ্রমণে যে জায়গাগুলি ঘোরানো হবে তার মধ্যে হরিদ্বার – বর্কত – জানকিচট্টি – যমুনেত্রী – উত্তরকাশি – গঙ্গোত্রী – গুপ্তকাশি – সন প্রয়াগ – কেদার এবং বদ্রী ; এভাবেই বিভক্ত থাকবে। বাকি সমস্ত তথ্য IRCTC এর ওয়েবসাইটে পাওয়া যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Indian railways started a new package with great discount for char dham yatra