আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা পাঠান আপনার প্রিয়জনদের

মুদ্রার দু’পিঠই রয়েছে। একদিকে পুরুষের সঙ্গে তালে তাল মিলিয়ে এগিয়ে সমস্ত রকম পেশায় সমান সফল হচ্ছে মেয়েরা। অন্যদিকে আমাদের দেশেই এখনও কোনও কোনও গ্রামে কন্যা ভ্রূণ হত্যা হচ্ছে, বাল্য বিবাহ হচ্ছে।

By:
Edited By: Madhumanti Chatterjee Kolkata  Updated: March 7, 2020, 05:00:24 PM

নামেই অর্ধেক আকাশ। পুরুষতান্ত্রিক সমাজে মহিলারা অর্ধেক কেন, আকাশের সিকি ভাগেও স্বাধীন ভাবে বিচরণ করতে বাধা পাচ্ছেন প্রতি পদে পদে। আর নিজের অধিকারটুকু ছিনিয়ে নেওয়ার অবিরত লড়াই জারি রয়েছে বলেই ছবিটা বদলাচ্ছে ক্রমশ।

অলংকরণ- অভিজিৎ বিশ্বাস

আরও পড়ুন, নারী দিবসে কী করছেন শহরের একমাত্র মহিলা ফুচকা বিক্রেতা?

অলংকরণ- অভিজিৎ বিশ্বাস

মুদ্রার দু’পিঠই রয়েছে। একদিকে পুরুষের সঙ্গে তালে তাল মিলিয়ে এগিয়ে সমস্ত রকম পেশায় সমান সফল হচ্ছে মেয়েরা। ছক ভেঙে সমাজের সব ট্যাবুকে প্রশ্ন করছে। অন্যদিকে আমাদের দেশেই এখনও কোনও কোনও গ্রামে কন্যা ভ্রূণ হত্যা হচ্ছে, বাল্য বিবাহ হচ্ছে।

অলংকরণ- অভিজিৎ বিশ্বাস অলংকরণ- অভিজিৎ বিশ্বাস অলংকরণ- অভিজিৎ বিশ্বাস

তবে অধিকার কিন্তু ছিনিয়ে নিতেই হয়। নিজের জায়গাও নিজেকেই করে নিতে হয়। তাই পরমুখাপেক্ষী হয়ে বসে না থেকে মেয়েরাই এগিয়ে আসুন। প্রতিবাদ করুন নিজের মতো করে। আর নিজের পায়ের তলার মাটি শক্ত করতে আর্থিক জোর যতটা জরুরি, ততোটাই জরুরি দৃঢ় হওয়া। অন্যায় দেখলেই প্রতিরোধ রেখে যান।

অলংকরণ- অভিজিৎ বিশ্বাস অলংকরণ- অভিজিৎ বিশ্বাস

আন্তর্জাতিক নারী দিবস দিনটি সারা বিশ্ব জুড়ে উদযাপিত হয় ৮ মার্চ। তবে নারীযাপন নারী জীবন উদযাপিত হোক প্রতিটা দিন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

International womens day quote poem wishes messages card womens day 2020

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X