scorecardresearch

‘থালাইভি’র জন্য ২০ কেজি ওজন বাড়িয়ে বিপত্তি! শরীরে স্ট্রেচ মার্ক নিয়েও সাবলীল কঙ্গনা

গর্বিত কঙ্গনা কী বললেন ওজন নিয়ে?

কঙ্গনা রানাউত

অভিনেত্রী কঙ্গনা রানাউত বরাবরই ‘থালাইভি’ নিয়ে ভীষণ উৎসাহী ছিলেন। প্রতিটা সংলাপ থেকে অভিনয়ের মাত্রা সবকিছুতেই শুরু থেকে নানান প্রস্তুতি ছিল তুঙ্গে। কঙ্গনা আগেও বলেছিলেন, চরিত্রের সঙ্গে নিজেকে মানসিক ভাবেই বেঁধে নিয়েছিলেন তিনি। এমনকি নিজের চেহারার বিষয়েও কোনও কার্পণ্য না করেই ওজন বাড়িয়ে জয়ললিতার চরিত্রে এক্কেবারে মানানসই হয়ে উঠেছিলেন। 

নিজের দুরকম অবতারেই ছবি শেয়ার করে অভিনেত্রী লেখেন, ‘ছয় মাসে ২০ কেজি ওজন বাড়ানো এবং শুটিং শেষেই ২০ কেজি ওজন হঠাৎ করে কমিয়ে ফেলার কারণেই নানান শারীরিক সমস্যার শিকার আমি। ৩০ বছর বয়সে এরকম পরিবর্তন অনেক কিছুই হেরফের করে দিয়েছে। শরীরে এখন স্ট্রেচ মার্ক বর্তমান।’ তারপরেও যথেষ্ট উৎফুল্ল কঙ্গনা। উৎসাহের সুরেই বলেন, ‘শারীরিক পরিবর্তনের ঊর্ধ্বে জীবনের প্রাপ্তি। এমন একটি সিনেমার সঙ্গে যুক্ত থাকা এর চেয়ে অনেক বেশি আনন্দদায়ক।’ 

একজন অভিনেত্রী হওয়ার পরেও তিনি যথেষ্টই গর্বিত এই প্রসঙ্গে। কঙ্গনার এই পরিবর্তনকে নজরে রেখেই বিশেষজ্ঞ ব্যাখ্যা দেন এর কারণ সম্পর্কে! বলেন, স্ট্রেচ মার্ক তখনই দৈহিক আকার নেয় যখন ত্বক অথবা চামড়া স্বল্প দিনের পরিসরেই সংকোচিত এবং প্রসারিত হয়। পরবর্তীতে সেটি লাল এবং বেগুনি রঙের দাগ সৃষ্টি করে, ধীরে ধীরে রুপোলি হতে হতে বিবর্ণ হয়ে যায়। যদিও অল্পবয়সিদের এই সমস্যা থেকে রেহাই সহজেই আছে তবে বয়স্কদের চিকিৎসা আরও কঠিন। 

এই দাগ থেকে মুক্তির উপায় প্রেক্ষিতেই কিছু ঘরোয়া পদ্ধতির বর্ণনা দেন তিনি। কফি দিয়ে দাগের উপরি অংশে মেসেজ করলে নাকি এর থেকে স্বস্তি। ক্যাস্টর অয়েল দিয়ে ম্যাসাজ করলেও নাকি বেশ তাড়াতাড়ি কমে যায়। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Kangana spoken about her weight differ said she is proud