নতুন শিল্পীদের সঙ্গে জুটি বাঁধলেন গ্র্যামি জয়ী কিথ

১২জন শিল্পীর সঙ্গে কাজ করেছেন এই জুটি। দু'সপ্তাহে চল্লিশটি গান রেকর্ড করেথেন কিথ-মার্কাস। এই শিল্পীদের মধ্যে রয়েছেন শুভম বন্দ্যোপাধ্যায়, অরিত্র বন্দ্যোপাধ্যায়, পোর্সিয়া সেন সোমচন্দা ভট্টাচার্য, অন্বেষা দত্ত, সায়ন চৌধুরী, অরুণাশিস রায়, মনীষা কর্মকার, রিক বসুরা।

By: Kolkata  Updated: June 18, 2019, 03:32:07 PM

গান লেখা নেশা থেকে পেশা হয়ে গিয়েছে। আর এই গানই তাঁকে পৌঁছে দিয়েছে বিশ্বের দরবারে। তিনি কিথ থমাস। সম্প্রতি ভারতে এসেছিলেন তিনি। উদ্দেশ্য ভারতের শিল্পীদের সঙ্গে কাজ করার। তবে এই কাজে তাঁকে সাহায্য করেথেন প্রযোজক মার্কাস রিক্সন।

১২জন শিল্পীর সঙ্গে কাজ করেছেন এই জুটি। দু’সপ্তাহে চল্লিশটি গান রেকর্ড করেথেন কিথ-মার্কাস। এই শিল্পীদের মধ্যে রয়েছেন শুভম বন্দ্যোপাধ্যায়, অরিত্র বন্দ্যোপাধ্যায়, পোর্সিয়া সেন সোমচন্দা ভট্টাচার্য, অন্বেষা দত্ত, সায়ন চৌধুরী, অরুণাশিস রায়, মনীষা কর্মকার, রিক বসুরা।

কলকাতার শিল্পীদের সঙ্গে কিথ ও মার্কাস।

কিথ এদিন বললেন, ”ভারতের এত সুন্দর প্রতিভাময় সঙ্গীতশিল্পীদের সঙ্গে কাজ করে ভাল লাগছে। এরা অনেকটা ফ্রেস এয়ারের মতো। নতুন ট্যালেন্ট খোঁজার জার্নিতে দুই জায়গার সঙ্গীতের একজায়গায় হচ্ছে। সত্যিই সঙ্গীত বিশ্বজনীন।”

আরও পড়ুন, আড়াল নয়, ঋতুস্রাব যেখানে উদযাপনের

মার্কাসের কথায়, ”প্রথম থেকেই কলকাতার আঞ্চলিক প্রতিভাময় সঙ্গীতশিল্পীদের সঙ্গে কাজ করার একটা ইচ্ছে ছিল। কিথ থমাস এবং এই শিল্পীদের সঙ্গে কাজ করতে পারাটা অনেকটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। তারা গান লেখা, গাওয়া, রেকর্ডিংয়ে ভীষণ সাহায্য করেছে। সেটা সামনে থেকে দেখার একটা আলাদা আনন্দ আছে।”

গ্র্যামী তাঁকে বিশ্ব দরবারে পরিচিত দিয়েছে ঠিকই কিন্তু জন্ম ও বেড়ে ওঠা আটলান্টার এই মানুষটার কলকাতার শিল্পীদের সঙ্গে কাজ করা আরও একবার মনে করায় তিলোত্তমা সম্পর্ক গড়তে জানে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Keith thomas in kolkata for his new project with indian artists

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X