scorecardresearch

বড় খবর

ত্বক ভীষণ শুষ্ক? এই মাস্কগুলো কাজে দেবে!

ড্রাই স্কিনের থেকে রেহাই সহজেই

প্রতীকী ছবি

পুজোর শপিং নির্ঘাত শেষ! এবার বিউটি প্রোডাক্ট নিয়ে ভাবনা চিন্তা। কিন্তু তারপরেও যেটি আদতেই সমস্যা স্কিন নিয়ে। স্কিন যদি একটু গ্লো করে, ময়েশ্চার থাকে তবে কিন্তু দারুন ব্যাপার। মেকআপের প্রয়োজন হয় না! কিন্তু কীভাবে? 

ড্রাই স্কিনের কিন্তু অনেক সমস্যা আছে। একেবারেই নির্জীব লাগে ত্বক এবং তার সঙ্গেই বেশ শুষ্কতা আত্মবিশ্বাস কমিয়ে দেয়। সামনেই পুজো? কী ভাবছ! চিন্তা নেই, পাঁচটি ড্রাই স্কিন ঠিক করার পন্থা তোমাদের জন্য! 

• অভোক্যাড ক্রিম ফেস মাস্ক: আধা পরিমাণ অভোক্যাড, এক চামচ অলিভ অয়েল, এক চামচ নারকেল দুধ, এক চামচ মধু মিশিয়ে প্যাক বানিয়ে নাও! গোটা মুখে লাগিয়ে রাখুন বেশ কয়েক মিনিট। ধুয়ে নিন, বেশ জেল্লা দেবে। 

•  অলিভ অয়েল এবং সুগার স্ক্রাব: এটি ভীষণ ভাবে স্কিনের নির্জীব ভাব দুর করে। চিনির গুঁড়ো এবং অলিভ অয়েল মিশিয়ে একটি পেস্ট তৈরি করে ভাল করে মুখে মালিশ করুন। ত্বক পরিষ্কার হবে এবং উজ্জ্বল হবে। 

Tips to Keep the Skin Glow Even After the Wedding Blues
প্রতীকী ছবি

• ওটমিল মধু মাস্ক: ওটস দুই চামচ, এক চামচ মধু এবং আধা কাপ জল নিয়ে মিশিয়ে নিন পেস্ট! মুখে ভাল করে লাগিয়ে নিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলতে হবে। 

• নিজের পছন্দের এসেনসিয়াল অয়েল স্নানের জলে মেশান! জোজোবা হোক কিংবা অর্গান স্নানের জলে মেশান। আবার মুখে বেশ কিছুক্ষণ আগে থেকে লাগিয়ে রেখে স্টিম নিতে পারেন। যেটি আপনার ভাল লাগে। চকচক করবে স্কিন, শুষ্ক ভাব চলে যাবে। 

• দুধ এবং নারকেল দুধ একত্রে মিশিয়ে নিন। একটি পাতলা সুতির কাপড় বেশ কিছুক্ষণ সেই ঠান্ডা দুধে ফেলে রাখুন। মুখ ভাল করে ধুয়ে নিয়ে সেই দুধে ভেজানো কাপড় মুখে প্রেস করুন। ৫ মিনিট মত করার পর ছেড়ে দিন। শুকিয়ে নিন এবং পুনরায় করুন। ত্বক ভাল হবে। 

পুজোয় শাইন করতে তাহলে রেডি হয়ে যান!

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Know the process of treatment about dry skin