বড় খবর

ষষ্ঠীর সাজ নিয়ে এক্সপেরিমেন্ট হয়ে যাক!

ষষ্ঠীর সাজ হোক সিম্পেল

মহাষষ্ঠীর শুভেচ্ছা

পুজোর বাদ্যি বেজে গেছে আর সঙ্গেই খুশির আমেজ চারিদিকে। এক বছরের প্রতীক্ষা শেষে আজ ফের উমা বন্দনার প্রথম দিন। উৎসব শুরু হয়েছে অনেকদিন তবে শাস্ত্র অনুযায়ী দেবীর বোধন যেহেতু আজ তাই সাজের বাহার আজ থেকেই শুরু হোক। মহাষষ্ঠী উপলক্ষে নিশ্চই অনেক রকম ভাবনা চিন্তা রয়েছে, কী খাব থেকে কী পড়ব এই নিয়ে প্ল্যান অনেকদিনই রেডি। 

তবে পুজো মানেই পুজোর সাজ তো থাকবেই। আর একটু আলাদা রকম সাজলে কো খুব বেশি ক্ষতি আছে। নিশ্চই না? যদিও বা একেকধরণের সাজ একেকরকম তারপরেও বেশ কিছু নতুনত্ব থাকাই যায়। ঠিক কিরকম হতে পারে ষষ্ঠীর সাজ? 

ষষ্ঠী মানেই সুন্দর এবং অল্প সাজ হওয়া ভাল। বেশি সাজ কিংবা জমকালো সাজ কিন্তু এইদিন একেবারেই যায় না। বেশ তাহলে শুরু করা যাক? শপিং লিস্টে নিশ্চই একটা হালকা রঙের জামা অবশ্যই আছে। সেটিকেই আজকের জন্য বেছে নিতে পারেন। 

অনেকেই এবছর কাফতান ড্রেস অথবা কুর্তি কিংবা কেপ টপ এমনকি ফ্লোরাল পিস নিজের কালেকশনে রেখেছেন। সেটি আজকের জন্য একেবারে পারফেক্ট। ড্রেস বেছে নেওয়ার পালা হলেই এবার ভাবনার বিষয় মেকআপ। ষষ্ঠীর দিন বেশি জমকালো মেকআপ করবেন না। যদি আইশ্যাডো ব্যবহার করতে ভালোবাসেন তবে হালকা নিউড কিংবা ব্রাউন শেড অথবা একেবারেই ফ্লাশি ব্রাউন ব্যবহার করতে পারেন। অথবা ড্রেসের সঙ্গে মানানসই বাই কালার অবশ্যই যাবে। আর যারা একেবারেই আইশ্যাডো পছন্দ করেন না তাদের জন্য রঙিন আইলাইনার ব্যবহার করতে পারেন। চোখের নিচে হালকা ভাবে ব্ল্যাক শ্যাডো দিতে পারেন অথবা ওয়াটার লাইনে সাদা কাজল ব্যবহার করতে পারেন। মাসকারা অ্যাপ্লাই করতে ভুলবেন না। একটু শাইন অবশ্যই দরকার। তাই নিজের পছন্দ মত অল্প করে হাইলাইটার একেবারেই চলবে যদিও বা গোল্ডেন হলে ভাল হয়। তবে পরিমাণে কম। সবথেকে ট্রেন্ডি এখন নিয়ুড লিপস্টিক এবং এটি দারুনভাবে মানাবে। তবে যদি ডার্ক পড়তে হয় তবে রিচ কোনও চকলেট শেড পড়তে পারো। 

এবার আসা যাক হেয়ার স্টাইল প্রসঙ্গে। চুল যদি খোলা অবস্থায় রাখতে পারেন তাহলে খুবই ভাল। নয়তো চুল স্ট্রেট রাখতে পারো এবং পনিটেল দারুন মানাবে। চুল যদি কার্লি কিংবা ফ্রিজি হয় তবে হেয়ারপিন দিয়ে আটকে নিতে পারো। তবে রেডি হয়ে যাও আজকের জন্য! 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Lifestyle news here. You can also read all the Lifestyle news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mahasasthis look will be delicacy by this tips

Next Story
আপনি কি ফ্রিল্যান্সার? তবে দিনের শুরু থেকে শেষ এগুলি মানতে হবেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com