scorecardresearch

বড় খবর

পুজোর দিনে ৫ মিনিটে ভোল বদল! রইল কিছু টিপস

মেক আপ শুরু করার ঘণ্টা খানেক আগে অলিভ অয়েল মাসাজ করে নিন মুখে। এতে ত্বকের জেল্লা সহজেই বাড়বে। এতে অ্যান্টি অক্সিড্যান্ট থাকে যা ত্বকে পুষ্টি জোগায়।

ব্যস্ত জীবনযাপন, সারাদিনের ধকল সামলাতে গিয়ে নিজের খেয়াল রাখার সময় পান না একেবারেই? এদিকে পুজো এসেই গেল  । কিন্তু সপ্তমীর আগে ছুটি নেই। আবার নটা-ছটার অফিস আওয়ার্সেও ওষ্ঠাগত প্রাণ, তাই সাজগোজের সময় নেই একেবারেই। কাজেই সব তালগোল পাকিয়ে একাকার। এই যদি আপনার রোজনামচা হয় তাহলে আপনার জন্য রইল কিছু চটজলদি সমাধান। ব্যস্ততার মাঝেও নিজেকে সাজিয়ে গুছিয়ে রাখুন। শুধু মিলিয়ে নিন চেক লিস্টটা। মাত্র কয়েক মিনিটের মেক আপে  নিজেকে সাজিয়ে নজর কাড়ুন সবার মাঝেই।

জেনে নিন মাত্র কয়েক মিনিটেই নিজের ফ্রেশ লুক ফিরে পাবেন কী ভাবে।

১) মেক আপ শুরু করার ঘণ্টা খানেক আগে অলিভ অয়েল মাসাজ করে নিন মুখে। এতে ত্বকের জেল্লা সহজেই বাড়বে। এতে অ্যান্টি অক্সিড্যান্ট থাকে যা ত্বকে পুষ্টি জোগায়।

২) মেক আপ শুরু করার আগে মুখে ক্লান্তি থাকুক বা না থাকুক, অবশ্যই একটু গোলাপ জল স্প্রে করে নিন। এতে অল্প সময়েই ভিতর থেকে তরতাজা অনুভব করা যায়। এ ছাড়া ত্বকও ফ্রেশ লাগে।

৩) মেক আপ করেও অনেক সময়ে মুখ ড্রাই লাগে। তাই ত্বকে হাইলাইটার ব্যবহার করা হয়। কিন্তু মেক আপ শুরুর আগেই যদি চিকবোনে ও চোখের পাতায় অল্প পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নেন, তা হলে মুখে ঔজ্জ্বল্য আসবে।

৪) মেক আপ শুরুর আধ ঘণ্টা আগে আলু, শশা ও টোম্যাটোর রস দিয়ে মুখ ধুয়ে নিন। অথবা এই তিনটির রস একটু আটার সঙ্গে মিশিয়ে মুখে প্যাক বানিয়ে মুখে লাগাতে পারেন। ত্বক তরতাজা লাগবে।

৫) যাঁদের অতিরিক্ত ড্রাই স্কিন তাঁরা মেক আপ শুরু করার এক ঘণ্টা আগে একটু টক দইয়ের মধ্যে মধু মিশিয়ে তা মুখে ফেসপ্যাকের মতো করে লাগান।

Stay updated with the latest news headlines and all the latest Lifestyle news download Indian Express Bengali App.

Web Title: Make over in 5 minutes during puja