অস্ত্রোপচারের আগে বিরিয়ানি খেয়ে রসনাতৃপ্তি!

সূত্র মারফৎ জানা গিয়েছে, কিছুদিন যাবৎ হঠাৎ করেই বমি হত আব্বাসের। তাঁর ওজনও কমে যায়। এরপরই রশিদ হাসপাতালে আসেন তিনি। সেখানেই তাঁর শারীরিক পরীক্ষায় ধরা পড়ে যে, তাঁর দেহে ক্যান্সার থাবা বসিয়েছে।

By: New Delhi  Updated: September 24, 2018, 04:18:31 PM

চিকিৎসক বলেছেন পাকস্থলি কেটে বাদ দিতে হবে। কারণ পাকস্থলতি থাবা বসিয়েছে মারণরোগ ক্যান্সার। কে আর ক্যান্সারের শিকার হতে চান বলুন! তাই তিনিও পাকস্থলি বাদ দেওয়ার পক্ষেই ঘাড় নেড়েছেন। সেইমতো অস্ত্রোপচার করার দিনক্ষণও ঠিক করেন চিকিৎসক। পাকস্থলীর অস্ত্রোপচারের আগে খাবেন কী? সাধারণত অস্ত্রোপচারের আগে তেল-ঝাল কম খাবারই রোগীর প্লেটে সাজানো থাকে। কিন্তু তাঁর পাকস্থলীর অস্ত্রোপচারের আগে মন আর জিভের স্বাদ পূরণ করতে তাঁর কথা মতোই তাঁকে দেওয়া হয়েছে এক প্লেট চিকেন বিরিয়ানি।

পেশায় ইঞ্জিনিয়র গুলাম আব্বাস। অস্ত্রোপচারের আগে যিনি গরম গরম চিকেন বিরিয়ানি খেয়ে টক অফ দ্য টাউন হয়েছেন। খালিজ টাইমস সূত্রে এমনটাই খবর। দীর্ঘদিন ধরে চিকিৎসা চলছিল গুলামের। পরে চিকিৎসক তাঁকে পাকস্থলী বাদ দেওয়ার পরামর্শ দেন। চিকিৎসকের কথা মেনেই অস্ত্রোপচারের জন্য এগোন গুলাম। অস্ত্রোপচারের আগে তাঁর বিরিয়ানি খাওয়া নিয়ে এই মুহূর্তে জোর চর্চা। এ প্রসঙ্গে গুলাম জানান, “অস্ত্রোপচারের আগে শেষ খাবার হিসেবে বিরিয়ানি খেতে পারব কিনা চিকিৎসককে জিজ্ঞেস করেছিলাম। আমার স্ত্রী বিরিয়ানি বানিয়েছিল। আমার ভাই সেই বিরিয়ানি হাসপাতালে নিয়ে আসে। আমি তো প্রায় গোগ্রাসে খাচ্ছিলাম।”

আরও পড়ুন, আবারও নজির তিলোত্তমায়, দ্বিতীয়বার হৃদ প্রতিস্থাপন রাজ্যে

সূত্র মারফৎ জানা গিয়েছে, কিছুদিন যাবৎ হঠাৎ করেই বমি হত আব্বাসের। তাঁর ওজনও কমে যায়। এরপরই রশিদ হাসপাতালে আসেন তিনি। সেখানেই তাঁর শারীরিক পরীক্ষায় ধরা পড়ে যে, তাঁর দেহে ক্যান্সার থাবা বসিয়েছে। তাঁর পাকস্থলীতে একটা বড় টিউমার রয়েছে বলে জানান চিকিৎসক।

দুবাই ওয়েবসাইটে আব্বাস জানান যে, প্রাণ রক্ষার জন্য পাকস্থলী কেটে বাদ দেওয়া খুব গুরুতর সিদ্ধান্ত ছিল। তিনি আরও জানিয়েছেন যে, তাঁর দুই সন্তানের বড় হওয়া তিনি মিস করতে চাননি। তিনি যে বাঁচতে চান সেকথাও বলেছেন। অন্যদিকে, এধরনের অস্ত্রোপচার দুবাইয়ে প্রথম বলে জানিয়ছেন ওই হাসপাতালের এক চিকিৎসক আলি খাম্মাস। অস্ত্রোপচার সফল হয়েছে বলে জানা গিয়েছে। আব্বাসের দেহ থেকে ক্যান্সার কোষ সম্পূর্ণ ভাবে নির্মূল করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। তবে সাবধানতার জন্য কেমোথেরাপি চলছে আব্বাসের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Man eats biryani before getting his cancer affected stomach removed dubai

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X